মাদারীপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

0
37
madaripur
মাদারীপুরের মানচিত্র- ফাইল ছবি

madaripur_SK001মাদারীপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে শনিবার আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

“অগ্রগতির মূলকথা, নারী-পুরুষ সমতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা সদরসহ মাদারীপুরের বিভিন্ন উপজেলায় নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

শনিবার সকাল ১০টায় স্থানীয় স্বাধীনতা অঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে এক আলোচনা সভা  অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাদারীপুর জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন, ব্র্যাক, আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, এসডিএস, টিআইবি, অংকুর পল্লী উন্নয়ন কেন্দ্র, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (সিপিসি), স্বেচ্ছাসেবি সংগঠন ফেন্ডস অভ নেচার, দেশগ্রাম, নকসি কাথাসহ নানা প্রতিষ্ঠানের সমন্বয়ে ২দিনব্যাপী নানা কর্মসূচি নেওয়া হয়েছে। দিবসটি পালন উপলক্ষে স্থানীয় স্বাধীনতা অঙ্গণে ২দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে।

এদিকে আন্তর্জাতিক নারী দিবস পালন উপলক্ষে “আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট” বৃহস্পতিবার রাতে নারী-পুরুষের সমন্বয়ে “আঁধার ভাঙ্গার শপথ” নেয়। স্থানীয় স্বাধীনতা অঙ্গণে জেলা জোটের নারী-পুরুষ ও চেঞ্জ মেকাররা মোমবাতি প্রজ্জ্বলন করে এ শপথ নেয়। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন জেলা জোটের আহ্বায়ক শাহজাহান খান।

কেএফ