পররাষ্ট্র সচিবের সাথে বেসিস সভাপতির সাক্ষাৎ

Basis.গত ৫ ডিসেম্বর বেসিস সভাপতি শামীম আহসান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব শহীদুল হকের সঙ্গে মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন। এ সময় বেসিস সভাপতি পররাষ্ট্র সচিবকে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাতে বিনিয়োগে জাপানের আইটি উদ্যোক্তাদের উৎসাহিত করতে জাপানের টোকিওতে সম্প্রতি অনুষ্ঠিত ‘বাংলাদেশ নেক্সট’ অনুষ্ঠানে সক্রিয় সহযোগিতা প্রদানের জন্য পররাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। সেইসঙ্গে বেসিসের উদ্যোগে আগামি মার্চ ২০১৪ মাসে ডেনমার্ক ও নরওয়েতে অনুষ্ঠেয় ‘ইউরোপ-বাংলাদেশ টেকনোলজি সামিট’ এবং মে ২০১৪ মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ‘যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট’ বিষয়ে তাকে অবহিত করেন।

এসব কার্যক্রমসহ আন্তর্জাতিক পর্যায়ে বেসিস-এর উদ্যোগে তথ্য-প্রযুক্তি শিল্পের উন্নয়নে গৃহিত বিভিন্ন কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে বেসিস সভাপতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা কামনা করেন। এ সময় বেসিস-এর মহাসচিব রাসেল টি আহমেদও উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র সচিব বেসিস নেতাদের কথা মনোযোগ সহকারে শোনেন এবং আন্তর্জাতিক অঙ্গনে তথ্য প্রযুক্তি শিল্পের প্রসারে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সম্ভব সবরকম সহযোগিতার আশ্বাস দেন।

এআর