পাকুন্দিয়ায় নারী সমাবেশে সোহরাব উদ্দিন এমপি

0
38

Kishoreganjকিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন বলেছেন, এদেশের উন্নয়ন করতে হলে নারী-পুরুষ মিলে একসাথে কাজ করতে হবে। কোটি কোটি নারীকে ঘরে বসিয়ে রেখে উন্নয়ন করা সম্ভব নয়।

তিনি শনিবার দুপুরে আন্তর্জাতিক নারী দিবস পালন উপলক্ষে পাকুন্দিয়া উপজেলা পরিষদ চত্ত্বরে এক বিশাল নারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন ধর্মীয় জিকির তুলে যারা নারীদেরকে ঘরের ভিতর আটকিয়ে রেখে উন্নয়নের ধারাকে বাধাগ্রস্থ করতে চায় তারা আসলে এদেশের উন্নয়ন চায় না। তারা দেশ ও জাতীর শত্র। তাই নারী উন্নয়নে বাধা প্রদানকারী ধর্মীয় লেবাসধারী ও তাদের সহযোগীদেরকে প্রতিহত করতে নারী সমাজ ও দেশপ্রেমিক সকলকেই এগিয়ে আসতে হবে।

এ সময় তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার এদেশের নারীদের অগ্রগতিতে বিশাল অবদান রেখে যাচ্ছে। তাই সকলের উচিত শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে সে উন্নয়নের ধারাকে আরও বেগবান করা।

পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ নারী সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান একেএম ফজলুল হক ভূঁইয়া, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেদায়েতুল ইসলাম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক মোতাহার হোসেন স্বপন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানারা বেগম রেবা প্রমুখ।

এর আগে ‘অগ্রগতির মূল কথা, নারী-পুরুষ সমতা’-এ শ্লোগানকে সামনে রেখে একটি বিশাল র‌্যালি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে পুণরায় সেখানে গিয়ে শেষ হয়। এরপর ফিতা কেটে দিনব্যাপী নারী মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন। এতে হাজারো নারী-পুরুষ অংশ নেয়।