বাজারে আসছে রসালো তরমুজ

0
47
Tormuj

Tormujশুরু হয়েছে গরম। আর এই গরমে এক ফালি তরমুজ প্রাণে এনে দিতে পারে প্রশান্তি। অসহ্য গরমে এক ফালি রসালো তরমুজের শরবত হলে মন্দ হয় না। আর সেটা যদি ফ্রিজ থেকে বের করা ঠাণ্ডা তরমুজের শরবত হয় তাহলে তো কথাই নেই। আর প্রাণের সেই প্রশান্তির তরমুজ এখন বাজারে আসতে শুরু করেছে।

ছোট আকৃতির এই তরমুজ দামে পছন্দ না হলেও শখের বশে কিনছেন অনেকই। কেউবা আবার ছোট্ট সোনামনির আবদার রক্ষার জন্য দামের দিকে খেয়াল না করেই বেশি দাম দিয়ে কিনছেন। বাজারে যে তরমুজ দেখা যাচ্ছে তা চট্টগ্রামের পতেঙ্গার তরমুজ। বাজারে নতুন হওয়ায় এর দাম একটু বেশি বলেই স্বীকার করেছেন ব্যবসায়ীরা।

প্রাপ্তিস্থান ও দরদাম:

রাজধানীর বিভিন্ন বাজার, বাস স্ট্যান্ড ও জনবহুল স্থানে দেখা মিলছে এই তরমুজের। ভ্যানে কিংবা টুকরিতে করে বিক্রি করছে তরমুজ। বাজারে এসব তরমুজ বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৫০ টাকা পিস হিসেবে।

ক্রেতা-বিক্রেতার বক্তব্য:

তরমুজ ব্যবসায়ী আতিকুল হক বলেন, আমাদের এ তরমুজ পতেঙ্গা থেকে এসেছে। এখন যে তরমুজ বাজারে তার দাম একটু বেশি। কেরিং খরচ বেশি পড়েছে, নতুন হওয়ায় বেশি দাম দিয়ে কিনতে হয়েছে তাই বেশি দামে বিক্রি করতে হয়েছে।

খাইরুল ইসলাম নামের এক ক্রেতা বলেন, তরমুজের দাম অত্যাধিক তারপরও কিনতে হচ্ছে কারণ সকালে বাসা থেকে বের হওয়ার সময় আমার ছোট্ট ছেলে বলেছে আব্বু তরমুজ এনো।