দিনাজপুর সদর ও ফুলবাড়ী উপজেলায় ১০ প্রার্থীর জরিমানা

0
70
Upazila_Election

Upazila_Electionনির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে দিনাজপুর সদর ও ফুলবাড়ী উপজেলার ১০ প্রার্থীর জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সদর উপজেলার তিন মহিলা ভাইস-চেয়ারম্যান ও এক পুরুষ ভাইস-চেয়ারম্যান প্রার্থী ও ফুলবাড়ী উপজেলায়  দুই চেয়ারম্যান, তিন ভাইস চেয়ারম্যান ও একজন মহিলা ভাইস চেয়ারম্যানের এ  জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট এহতাসেম রেজার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গতকাল বিকেলে দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করে। এ সময় দেয়ালে পোস্টার লাগানোর অভিযোগে সদর উপজেলা নির্বাচনে তিন মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী শাহীন সুলতানা বিউটি (পদ্মফুল), হাসমিন লুনা (প্রজাপতি) ও খালেদা পারভিন (কলস) এবং পুরুষ ভাইস-চেয়ারম্যান প্রার্থী মাহবুবুল হক হেলালকে (টিয়াপাখি) ৩ হাজার করে মোট ১২ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, ফুলবাড়ীতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে  ৬ প্রার্থীকে জরিমানা করা হয়েছে।

জেলার ফুলবাড়ীর পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রিট সৈয়দ ফরহাদ হোসেন এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফরহাদ হোসেন বলেন, প্রার্থীদের নির্বাচনী আচরণ লঙ্ঘনের অভিযোগের ভিত্তিতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আচরণবিধি লঙ্ঘনের সত্যতা পাওয়া যায়। এ কারণে উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী চেয়ারম্যান প্রার্থী নিজামুল হাসান শিশিরকে ৫ হাজার, তরিকুল ইসলামকে ৩ হাজার, ভাইস চেয়ারম্যান প্রার্থী মোশাররফ হোসেনকে ৩ হাজার, খলিলুর রহমানকে ৩ হাজার, শাহ আলমগীরকে ৩ হাজার এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছা. শেফালী বেগমকে ৩ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা আদায় করা হয়।

তাৎক্ষণিক তাদের কাছে থেকে জরিমানা আদায় করে সতর্ক করে দেওয়া হয়।

ওই আগামি ১৫ মার্চ এ দুই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাকি/