নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে: খালেদা জিয়া

0
64
khaleda jia

Khaleda-jiaনারী সমাজের উন্নয়ন ও কল্যাণে আন্তরিকভাবে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, বাংলাদেশকে একটি সুখী, সমৃদ্ধ ও আত্মনির্ভরশীল দেশ হিসেবে গড়ে তুলতে হলে নারী ক্ষমমতায়ন নিশ্চিত করতে হবে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এসব কথা বলেন। এ সময় রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে বলে সকলের প্রতি আহবান জানান।

বেগম জিয়া বলেন, আন্তর্জাতিক নারী দিবস একটি অত্যন্ত তাৎপর্যময় দিন। আমাদের জনসংখ্যার অর্ধেকই নারী। বিশ্বব্যাপী নারী জাগরণ সৃষ্টি এবং নারী সমাজের কল্যাণে সবাইকে উদ্বুদ্ধ করতে এ দিবসটি পালিত হয়। বাংলাদেশেও এ দিবসটির গুরুত্ব অপরিসীম।

শহীদ জিয়া সামাজিক ও রাষ্ট্রীয় কর্মকাণ্ডে নারীর অধিকতর অংশগ্রহণ নিশ্চিত করতে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন উল্লেখ করে বিবৃতিতে বেগম জিয়া বলেন, আমরা সরকারে থাকতে এ দেশের নারী সমাজের উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করেছি।

তিনি বলেন, নারীরা যাতে অবহেলা, নির্যাতন ও নিপীড়নের শিকার এবং ন্যায্য অধিকার থেকে তারা যেন বঞ্চিত না হয় সেদিকে সবার সতর্ক দৃষ্টি রাখতে হবে।

এমআর