সোহরাওয়ার্দী উদ্যোনে আ. লীগের সমাবেশ চলছে

0
51
আওয়ামী লীগ পতাকা
আওয়ামী লীগ পতাকা

আওয়ামী লীগ পতাকারাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে আওয়ামী লীগের ৭ মার্চের জনসভা শুরু হয়েছে। শুক্রবার বিকেল তিনটা পাঁচ মিনিটে পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এ জনসভা শুরু হয়। পরে অন্যান্য ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়।

জনসভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত আছেন।

এদিকে জনসভা উপলক্ষে দুপুরের আগ থেকেই ঢাকা ও আর আশেপাশের বিভিন্ন ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। এর আগে সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করতে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ স্থলের চারপাশে কঠোর নিরাপত্তা বেষ্টনী দিয়ে রাখে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জনসভাকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশের এলাকাগুলো তিন স্তরের নিরাপত্তার চাদরে ঘিরে রাখা হয়েছে। এর মধ্যে রয়েছে পুলিশ, র‍্যাব, বিজিবি, সেনাবাহিনী। এছাড়াও রয়েছে গোয়েন্দা সংস্থার লোক।

জনসভাস্থলের ১৬টি পয়েন্টে বসানো হয় আর্চওয়ে গেট। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দ্বায়িত্বে থাকা স্পেশাল সিকিউরিটি ফোর্সের সদস্য, সেনাবাহিনীর একটি দল, ডগ স্কোয়াড ও র‍্যাবের ডগ স্কোয়াড নিয়ে আসা হয়। মঞ্চের চারপাশ সুইপিং ও স্ক্যান করা হয়। সমাবেশস্থল সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত করার পাশাপাশি ভ্রাম্যমান আর্চওয়ে নিয়ে আসা হয়।

সাকি/