আবারও ৭০০ কর্মী ছাঁটাই করেছে ডিজনি

0
76

disneyগত বছরের লোকসান গুনার পর  আবারও ৭০০ কর্মী ছাটাই করলো ডিজনি। কোম্পানিটি বলছে,  ২০১১ সালে এক’শর বেশি কর্মীকে ছাঁটাই করেছে তারা। প্রতিবছর তাদের লোকসান বাড়তে থাকায় কর্মী ছাঁটাইয়ের এমন সিদ্ধান্ত নিয়েছে ভিডিও শেয়ারিং কোম্পানিটি।

বৃহস্পতিবার  কংগ্রেস নেটের এক প্রতিবেদনে বলা হয়, ২০০৮ সালে  অনলাইন, ভিডিও গেম মার্জ এবং মোবাইল নিয়ে নিজেদের কার্যক্রম শুরু করে ডিজনি। কিন্ত গত বছরে কোম্পানিটি ১৪১ কোটি ডলার লোকসান গুণে। ফলে ভিডিও গেম উপাদন স্টুডিওগুলো বন্ধ হয়ে যায় । আর এ ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয় ডিজনির সামাজিক গেম এর কর্মীরা।

ডিজনির বরাত দিয়ে ওই প্রতিবেদনে আরও বলা হয়, প্রথম বছরের লোকসানের পর ইন্টার এক্টিভ বিভাগকে চালু করতে আবারও কঠোর সংগ্রাম শুরু করে কোম্পানিটি। গত বছরের আগস্টের দিকে তারা ডিজনি ইনফিনিটি বিনোদনমূলক অনুষ্ঠান  চালু করে। আর এ কাজে তারা বিনিয়োগ করে ১০ কোটিরও বেশি ডলার। কিন্ত  সেই অনুযায়ী তাদের আয় হয়নি বলে জানায়  কোম্পানিটি।

কর্তৃপক্ষ জানায়,  মুলত লোকসানের হাত থেকে বাঁচতে এবং কর্মীদের নতুন করে ঢেলে সাজানো র পরিকল্পনা থেকেই এই ৭০০ কর্মীকে ছাঁটাই করেছে তারা।  একইসাথে  টেকসই লাভ ও উদ্ভাবনের উপরও তাদের  দীর্ঘমেয়াদী কৌশল হাতে নেওয়ার প্রয়োজন বলে মনে করছেন তারা।

এএস/