দুই বহুজাতিক কোম্পানি সাপ্তাহিক গেইনারে

0
79
Marico-Glaxso

Marico-Glaxsoমাল্টিন্যাশনাল বা বহুজাতিকের দুইটি কোম্পানি সাপ্তাহিক গেইনারে স্থান করে নিয়েছে। গত সপ্তাহের গেইনারে থাকা দুই কোম্পানি হচ্ছে-ম্যারিকো বাংলাদেশ লিমিটেড এবং গ্লাস্কো স্মিতক্লাইন।

বিশ্লেষনে দেখা যায়, গত সপ্তাহে আগের চেয়ে লেনদেন ও সূচক কমেছে। তবে সাপ্তাহিক গেইনারের দশটি কোম্পানি এ ক্যাটাগরির কোম্পানি। এছাড়াও দুইটি কোম্পানি রয়েছে বহুজাতিক। যদিও কোম্পানি দুই তালিকার তৃতীয় ও দশম স্থানে রয়েছে।

পুরো সপ্তাহে ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের লেনদেন বেড়েছে ২০ দশমিক ৬৯ শতাংশ। আট কোটি ৫৭ লাখ ৭১ হাজার টাকার লেনেদেন করেছে এই কোম্পানি। আর গ্লাস্কো স্মিতক্লাইনের লেনদেন বেড়েছে ৬ দশমিক ৯৮ শতাংশ। এই এ কোম্পানি পুরো সপ্তাহ লেনদেন করেছে ৬ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার টাকার।

অন্যদিকে তালিকার শীর্ষে রয়েছে রূপালি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এই কোম্পানির লেনদেন বেড়েছে ২৩ দশমিক ০২ শতাংশ। পুরো সপ্তাহে কোম্পানিটি লেনদেন করে ১৮ কোটি ১৩ লাখ ১৭ হাজার টাকার।

বাকী কোম্পানিগুলোর মধ্যে তালিকার দ্বিতীয় স্থানে থাকা স্ট্যান্ডার্ড সিরামিকের লেনদেন বেড়েছে ২২ দশমিক ৪৩ শতাংশ। লেনদেন করেছে ৩৯ লাখ ৩৭ হাজার টাকার।

এছাড়া চতুর্থ স্থানে থাকা রেনউইক যজ্ঞেস্বরের লেনদেন ১৬ দশমিক ৪৪ শতাংশ, পঞ্চম স্থানে থাকা স্কয়ার টেক্সটাইলের ১১ দশমিক ২৫ শতাংশ, ন্যাশনাল টিউবসের ১১ দশমিক ২২ শতাংশ, মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের ৮  ৮ দশমিক ৫১ শতাংশ, আইসিবির ৮ দশমিক ১০ শতাংশ এবং স্টাইলক্রাফটের ৭ দশমিক ০৩ বেড়েছে।

এমআরবি/