হা–ওয়েলের লটারি মার্চের শেষ সপ্তাহে

0
68
Hwa_Well
Hwa_Well logo

Hwa_Wellমার্চ মাসের শেষ সপ্তাহে  হা-ওয়েল টেক্সটাইল লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি অনুষ্ঠিত হবে। এর মধ্যে খসড়া দিনক্ষণও ঠিক করেছে কোম্পানিটি। প্রাথমিকভাবে আগামি ২৩ মার্চ লটারি অনুষ্ঠানের দিন ধরে নিয়ে প্রক্রিয়া আগাচ্ছে কোম্পানটি। তবে বিষয়টি চূড়ান্ত হবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের ওপর। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগমি ২৩ মার্চ লটারি করার জন্য বিএসইসির কাছে আবেদন করেছে কোম্পানি কর্তৃপক্ষ। যদি বিএসইসি অনুমোদন দেয় তাহলে লটারি সেদিনই হবে। আর তা না হলে বিএসইসির নির্দেশনার আলোকে কাছাকাছি অন্য কোনো দিনে লটারি অনুষ্ঠিত হবে।

এদিকে, এর আগে ১৭ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত এ কোম্পানির আইপিও আবেদন জমা নেওয়া হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীরা ৪ মার্চ পর্যন্ত আবেদন জমা দেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার পর্যন্ত কোম্পানিটিতে ৪৫ গুণ আবেদন জমা পড়েছে। এ কোম্পানির আইপিওতে ৮৮৩ কোটি ৩২ লাখ ৫০ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

সাধারণ, ক্ষতিগ্রস্ত এবং মিউচুয়াল ফান্ড কোটায় মোট ৮৭২ কোটি ৩১ লাখ ৫০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। আর প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে মোট ১১ কোটি এক লাখ টাকার আবেদন জমা পড়েছে।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। এ শেয়ারের ফেস ভ্যালু ১০ টাকা এবং মার্কেট লট ৫০০টি শেয়ারে।

২০১৩ সালের ৩০ জুন শেষে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে তিন টাকা ৬৬ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদ হয়েছে ২৮ টাকা ৭৮ পয়সা।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০৪তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

এ কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

জিইউ/