ঢাবিতে ছাত্রলীগের সাত কর্মী বহিষ্কার

0
67
du-ঢাকা বিশ্ববিদ্যালয়

du-ঢাকা বিশ্ববিদ্যালয়জুতা চুরির ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের সাত কর্মীকে দল থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বহিষ্কৃতরা হলেন- জিয়া হল কমিটিতে পদ পাওয়া যুগ্ম সাধারণ সম্পাদক হাসিব, সাংগঠনিক সম্পাদক হাসানুল হক হাসু ও সহ-সভাপতি সাদ্দাম। প্রথমে এদেরকে বহিষ্কার করা হলেও পরবর্তীতে হলে থাকা কর্মী সোহাগ, আসাদ, অপু ও রিয়াদকেও বহিষ্কার করা হয়।

একই সাথে হল শাখার সভাপতি আবু সালমান প্রধান শাওন এবং সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সকে কেন সংগঠন থেকে বহিষ্কার করা হবে না এই মর্মে তিন (০৩) দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

ঢাবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সংঘর্ষের ঘটনায় সাত জনকে সাময়িকভাবে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে জুতা চুরির ঘটনা নিয়ে জিয়া হল শাখা ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১০ জন আহত হয়। পরবর্তীতে বৃহস্পতিবার দুপুরে আবারো একই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে দুগ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে ক্যাম্পাসে ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এএইচ/সাকি