সরকারকে প্রতিরোধ করতে হবে: ফখরুল

0
65
fokhrul
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

fokhrul‘সরকারকে এখনই প্রতিরোধ করতে হবে’ তরুণদের প্রতি এমন আহ্বান জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিপন্ন। যদি আমরা সত্যিকার অর্থে গণবিরোধী এই সরকারকে প্রতিরোধ করতে না পারি তাহলে স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা করা যাবে না।

বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘বাংলাদেশ ছাত্র ফোরাম’ ও ‘উত্তরাঞ্চল ছাত্র ফোরামে’র যৌথ উদ্যোগে আয়োজিত তারেক রহমানের ৮ম কারামুক্তি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণবিরোধী এই সরকার সকল রাষ্ট্রযন্ত্রের ব্যবহার করে, অস্ত্রের জোরে দখলদারের মতো জনগণের ওপর চেপে বসেছে। যুবক ও তরুণরা যত্রতত্র বেওয়ারিশ লাশ হয়ে পড়ে থাকে। রাষ্ট্রীয় বাহিনীকে দিয়ে তারা মানুষকে গ্রেপ্তার করছে, গুলি করে হত্যা করছে।

উদ্দেশ্য হচ্ছে গণতন্ত্রের আলখেল্লা পড়ে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা ক্ষমতাসীন দলের প্রতি এমন অভিযোগ করে তিনি আরও বলেন, এই আওয়ামী লীগ সেই আওয়ামী লীগ যারা ৭২-৭৫ সালে বাকশাল কায়েম করে দেশের স্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করেছিল। গণমাধ্যম বন্ধ করে দিয়েছিল।

সভায় বাংলাদেশ ছাত্র ফোরামের উপদেষ্টা ও বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, মানবাধিকার সম্পাদক নাসির উদ্দিন অসিম, তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল, বিশিষ্ট চলচ্চিত্রকার গাজী মাযহারুল আনোয়ার, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, চিত্রনায়ক ও চলচ্চিত্র নির্মাতা হেলাল খান ও কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন প্রমুখ।

এমআর/সাকি