শেষ মুহূর্তেও জয় ছিনিয়ে নিলো লঙ্কানরা

0
50
Sreelangka

Sreelangkaএশিয়া কাপের দশম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কানরা ৪৯ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ২০৫ রান করে বাংলাদেশি ক্রিকেটারদের কাছ থেকে শেষ ম্যাচের খেলাটিও জিতে নিলো তারা।

খেলার শুরুতেই লঙ্কান ক্রিকেটারদের মধ্য থেকে ব্যাট করতে নামেন লাহিরো থ্রিমানডে ও কুশাল পেরেরা। কিন্তু আল-আমীনের দুর্দান্ত বলে শুরুতেই সাজঘরে ফেরেন কুশাল পেরেরা। এর কিছুক্ষণ পরেই সাজঘরে ফেরেন সাঙ্গাকারা এবং মাহেলা জয়বর্ধনে। যদিও প্রথম থেকে একটু চাপে ছিল লঙ্কান ক্রিকেটাররা। অবশেষে সবাইকে হতাশ করে দিয়ে জয় ছিনিয়ে নিলো লঙ্কানরা।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশি ক্রিকেটাররা। তারা পুরো ৫০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে মোট ২০৪ রান সংগ্রহ করেছিলো।

এশিয়া কাপের ১২তম আসরে ইতোমধ্যে ফাইনালে জায়গা নিশ্চিত করে নিয়েছে পাকিস্তান ও শ্রীলংকা। এ ম্যাচটি অনেকটাই নিয়ম রক্ষার ম্যাচে পরিণত হয়েছে।

চলতি বছর এ পর্যন্ত টানা ৬টি একদিনের ওয়ানডে ম্যাচে হেরেছে বাংলাদেশ। এমনকি ক্রিকেটে নবাগত আফগানিস্তানের সাথেও প্রথম আন্তর্জাতিক ম্যাচে হেরেছে বাংলাদেশ। গত রোববার পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ ৩২৬ রানের সর্বোচ্চ রেকর্ড সংগ্রহ করেও দুই উইকেটে হেরে যায় তারা।

সংক্ষিপ্ত ক্রিকেট স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভার ২০৪/৯ (শামসুর ৩৯, এনামুল ৪৯, মুমিনুল ১, মুশফিক ৪, সাকিব, নাসির ৩০, মাহমুদুল্লাহ ৩০, জিয়া ১২, আরাফাত ২

শ্রীলঙ্কা: ৪৯ ওভার ২০৮/৭ (থিরিমান্নে ৩৩, সাঙ্গাকারা ২, জয়াবর্ধনে ০, ম্যাথিউস ৭৪*, চতুরঙ্গ ৪৪, কৌশল ০, থিসারা ১৫, সেনানায়েকে ৭