সাবেক গৃহায়ণ প্রতিমন্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা দায়ের

0
35
dudok_ACC
দুদক কার্যালয়। ছবি- সংগৃহীত

dudok_ACCরাষ্ট্রের টাকা আত্মসাতের অভিযোগে সাবেক গৃহায়ণ প্রতিমন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই অভিযোগে গৃহায়ণ কর্তৃপক্ষের আরও চার কর্মকর্তার বিরুদ্ধেও মামলার অনুমোদন দিয়েছে দুদক।

দুদকের উপ-পরিচালক ও গণসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার শাহবাগ থানায় যতন কুমার রায় বাদী হয়ে এ মামলাটি দায়ের করা হয়েছে।

চারদলীয় জোট সরকারের আমলের গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী আলমগীর কবির ছাড়া অন্য আসামিরা হলেন, ভুমিসম্পদ কর্তৃপক্ষের সাবেক উপ-পরিচালক ও জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য আজহারুল হক, গৃহায়ণ কর্তৃপক্ষের মনসুর আলম ও গৃহায়ণ কর্তৃপক্ষের  হিসাবরক্ষণ কর্মকর্তা আতিয়ার রহমান।

মামলার এজাহারে বলা হয়, আলমগীর কবির গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী থাকাকালীন ২০০৬ সালের আগষ্ট মাসে ঢাকা সাংবাদিক সমবায় সমিতি লিমিটেডের নামে  মিরপুর ১৪ ইসিবি চত্ত্বরে জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত বিভাগের ১৮ কোটি টাকার একটি সরকারি প্লট মাত্র ৩ কোটি টাকার বিনিময়ে বরাদ্দ নেয়। যাতে গৃহায়ণ কর্তৃপক্ষের  তৎকালীন কর্মকর্তারা জড়িত রয়েছেন। এতে রাষ্ট্রের ১৫ কোটি ৩ লাখ ২০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে দন্ডবিধির ৪০৮/৪২০ ধারায় মামলা দায়ের করা হয়েছে।