লেনদেন বাড়লেও সূচকে মিশ্র অবস্থা

0
69

DSE-CSEসপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সূচকের মিশ্র অবস্থায় লেনদেন শেষ হয়েছে। এইদিন সূচকের উর্ধ্বমুখী গতিতে লেনদেন শুরু হয়। তবে বেলা বারোটায় উভয় স্টক এক্সচেঞ্জে  সূচক পতন হয়। আবার বেলা ১টা থেকে সূচক সামান্য বাড়তে থাকে।  দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ২ পয়েন্ট। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক কমেছে ২২ পয়েন্টে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন বেড়েছে ৫৮ কোটি টাকার। এদিন ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৪১২ কোটি ৯২ লাখ টাকা। লেনদেন হয়েছে ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

ডিএসইএক্স সূচক অবস্থান করছে চার হাজার ৬৯৯ পয়েন্টে। আর ডিএসইএস সূচক তিন পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১ পয়েন্টে। অন্য সূচক ডিএস৩০ তিন পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬৯০ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- স্কয়ারফার্মা, স্কয়ার টেক্সটাইল, লাফার্জ সুরমা, মেঘনা পেট্রোলিয়াম,   বিএসসিসিএল, গ্রামীণফোন, সিঙ্গারবিডি , অলিম্পিক ইন্ডাস্ট্রিজ,   যমুনা অয়েল‌ এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৫৫৪ পয়েন্টে। লেনদেন হয়েছে ২১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এসএ/এমআরবি/