৭৬০ টাকার মোবাইল ফোন বাজারজাত করছে ড্যাফোডিল

নিজস্ব প্রতিবেদক

0
48

মোবাইল ফোন বাজারজাত করতে যাচ্ছে পুঁজিবাজারের তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড (ডিসিএল)। আগামীকাল রোববার থেকে পাওয়া যাবে ড্যাফোডিল ব্র্যান্ডের মোবাইলটি। এর দাম নির্ধারণ করা হয়েছে মাত্র ৭৬০ টাকা।

সম্প্রতি রাজধানীতে ডিসিএল ব্র্যান্ডের মোবাইল ফোন বাজারজাতকরণ উদ্বোধন করেন ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খান। এ সময় তিনি বলেন, সাধ্যের মধ্যে ক্রেতাদের হাতে ভালো মোবাইল ফোন তুলে দেবে ডিসিএল।

Deffodil Computerডিসিএল মোবাইল বিভাগের প্রধান মো. তৌফিকুল ইসলাম অর্থসূচককে বলেন, আগামী মার্চ মাসের মধ্যে প্রাথমিকভাবে ৮ মডেলের ফিচার ও স্মার্টফোন বাজারে আসছে। ফিচার ফোনগুলো ৭৬০ থেকে ১৫৯০ টাকার মধ্যে পাওয়া যাবে। এর মধ্যে রোববার থেকে ই১০, ডি১০ ও সি১০ বাজারে পাওয়া যাবে। ১ হাজার ৬৭৭টি প্রতিষ্ঠানের মাধ্যমে ফোনগুলো বাজারজাত করছে ডিসিএল।

তিনি বলেন, দেশে এখন ৬৫ শতাংশ মানুষ ফিচার ফোন এবং ৩৫ শতাংশ মানুষ স্মার্টফোন ব্যবহার করছে। আরও পাঁচ বছর ফিচার ফোনের চাহিদা থাকবে। এ চাহিদার কথা মাথায় রেখে সাশ্রয়ী মূল্যে মানসম্মত ফিচার ফোন এবং উন্নত কনফিগারেশনের স্মার্টফোন বাজারে আনছি আমরা। দেড় লাখ ফোন বাজারজাতকরণের মধ্য দিয়ে এ বছরের ৫ শতাংশ বাজার দখলের লক্ষ্যে আমরা কাজ করছি।

৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

অর্থসূচক/গিয়াস/এমই/