সব জায়গায় দুর্নীতি আর দুর্নীতি: খালেদা

0
93
khalada
খালেদা জিয়ার ফাইল ছবি

khaladaসরকার বিচার বিভাগ দলীয় করণ করেছে এমন অভিযোগ করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেন, দেশে বর্তমানে একটা অবৈধ সরকার ক্ষমতা দখল করে আছে। আজ সব জায়গায় শুধু দুর্নীতি আর দুর্নীতি।

বুধবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাবেক ফুটবলার আমিনুল ইসলাসহ ১৫ জন ক্রীড়া ব্যক্তিত্ব বিএনপিতে যোগদান উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বেগম জিয়া এসব কথা বলেন।

বেগম জিয়া বলেন, আমরা অতীতে কোনো সরকারের আমলে পুলিশের গুলিতে এত বেশি মানুষ মরতে দেখিনি। এ সরকারের আমলে সব জায়গায় দলীয় করণ করা হয়েছে। সর্বত্র আজ অরাজকতা। সর্বক্ষেত্রে যোগ্যদের বাদ দেওয়া হচ্ছে। মেধাবহীন ও অযোগ্য লোকদের এসব পদে বসানো হচ্ছে। সব জায়গায় শুধু দুর্নীতি আর দুর্নীতি।

বিচারবিভাগের কোনো স্বাধীনতা নেই উল্লেখ করে তিনি বলেন, এখানে সরকারের নির্দেশে কাজ হয়। পুলিশ প্রশাসনও নিরপেক্ষ নয়। সব দলীয় লোকদের বসানো হয়েছে। মিটিং মিছিলেও তারা গুলি চালায়।

এ সময় তিনি বলেন, কোনো দেশের পুলিশ নিজের দেশের মানুষের ওপর গুলি চালায় না উল্লেখ করে তিনি বলেন, সিভিল প্রশাসনও এমনভাবে দলীয় করণ করা হয়েছে যে ভালো লোকের কোনো জায়গা নেই। এ সরকার ক্ষমতায় থাকার জন্য জাতিকে বিভক্ত করছে, বিভ্রান্তি ছড়াচ্ছে, বিভেদ ও হানাহানির করাচ্ছে।

সরকার খেলাধূলা নিয়েও রাজনীতি করছে সরকারের প্রতি এমন অভিযোগ করে তিনি বলেন, আজকে ঐক্যবদ্ধ হয়ে দেশকে গড়ে তোলার প্রয়োজন।

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে তিনি বলেন, প্রতিনিয়ত কাগজ খুলে দেখি, শুধু হত্যা আর গুম। নিজেরা ক্ষমতায় থাকার জন্য এ সরকার যা করার দরকার তাই করছে। কিন্তু এগুলো বন্ধ করার জন্য প্রয়োজন গণতান্ত্রিক সরকার। অথচ এ সরকার গণতন্ত্রেও বিশ্বাস করে না, আইনের শাসনও বিশ্বাস করে না।

অনুষ্ঠানে ক্রীড়া ব্যক্তিত্বরা বেগম জিয়ার হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপিতে যোগদান করেন। ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে ছিলেন বাংলাদেশ ফুটবল দলের খোলোয়ার ইমতিয়াজ আহমেদ নকিব, মাসুদ রানা, মিজানুর রহমান, আলফাজ আহমেদ, মতিউর রহমান মুন্না, এনামুল হক, অরূপ কুমার ও জিয়াউর রহমান, ক্রীড়া সংগঠক আলহাজ্ব কাজী শামীম তারেক, সালাউদ্দিন খোকন, জিয়াউর রহমান তপু, বজলুর রহমান ও মাসুদ।

অনুষ্ঠানে বেগম জিয়া ছাড়া দলের শীর্ষ-নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড.ওসমান ফারুক এবং সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটল প্রমুখ।

এমআর/সাকি