৬৪ জেলার খাঁটি খাবার সরবরাহ করবে পিউর বিডি ডট কম

অর্থসূচক ডেস্ক

0
214
Pure Bd
পিউর বিডি ডট কম ওয়েব সাইটের স্ক্রিনশট।

দেশের ৬৪ জেলার বিশেষ, প্রসিদ্ধ ও খাঁটি খাবার দেশের যেকোনো প্রান্তে পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করেছে অনলাইন শপিং ওয়েবসাইট পিউর বিডি ডট কম (www.purebd.com)।

আজ বুধবার রাজধানীর মিরপুরে নিজস্ব আউটলেটে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন পিউর বিডি ডট কমের ব্যবস্থাপনা পরিচালক আতিকুর রহমান।

তিনি জানান, বাংলাদেশের মানুষ ভোজনপ্রিয় হলেও এক অঞ্চলের খাবার অন্য অঞ্চলের মানুষের কাছে অনেকটাই অপরিচিত। উত্তরাঞ্চলের অনেক খাবার দক্ষিণাঞ্চলে কিংবা দক্ষিণাঞ্চলের অনেক খাবার উত্তরাঞ্চলে পাওয়া যায় না। এমন দুষ্প্রাপ্যতার কারণে অনেক দেশীয় খাবারের সঙ্গে আমরা পরিচিত নয়। কিন্তু বিদেশি অনেক খাবার প্রতিদিন আমাদের দেশের বাজার দখল করে নিচ্ছে।

Pure Bd
পিউর বিডি ডট কম ওয়েব সাইট।

আতিকুর রহমান বলেন, এক অঞ্চলের মানুষ অন্য অঞ্চলে ভ্রমণে গেলে সেখানে ভালো লাগার খাবার অল্প হলেও আপনজনদের জন্য নিয়ে যান। কিন্তু ইচ্ছে থাকলেও এ ধরনের যাত্রায় খুব বেশি পরিমাণে খাবার নেওয়া সম্ভব হয় না। কিংবা ভালো লাগা খাবারগুলো পরবর্তীতে খেতে মন চাইলেও দুষ্প্রাপ্যতার কারণে খাওয়া সম্ভব হয় না। এ ধরনের সীমাবদ্ধতা থেকে দেশের মানুষকে মুক্তি দিতেই আমরা এ প্রকল্প চালু করেছি।

পিউর বিডি ডট কমের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বগুড়ার দই ও ক্ষিরসা; পাবনার ঘি; মেহেরপুরের মিষ্টি ও সরিষার তেল; কুমিল্লার রসমালাই ও চমচম; নাটোরের কাঁচাগোল্লা; টাঙ্গাইলের পোড়াবাড়ির চমচমসহ সব প্রসিদ্ধ ও ভেজালমুক্ত খাবার সরবরাহ করছি আমরা। আমাদের কাছে এক ঝাক তরুণ ও উদ্যমী কর্মী রয়েছে। যারা দেশের ৬৪ জেলা ঘুরে প্রত্যেক অঞ্চলের প্রসিদ্ধ খাবারগুলো সংগ্রহ করে যথা সময়ে গ্রাহকদের কাছে পৌঁছে দিতে প্রস্তুত।

তিনি আরও বলেন, আমাদের এ প্রকল্পের মাধ্যমে প্রান্তিক উদ্যোক্তাদেরও উদ্বুদ্ধ করা সম্ভব; একইসঙ্গে তাদের ব্যবসা সম্প্রসারণেও ভূমিকা রাখবে। এক অঞ্চলের খাবার অন্য অঞ্চলে পৌঁছে দেওয়ার মাধ্যমে প্রসিদ্ধ খাবারগুলোর চাহিদা বাড়বে। এতে লাভবান হবেন প্রান্তিক উদ্যোক্তারা। এভাবে দেশের অর্থনীতিতেও অবদান রাখবে পিউর বিডি ডট কম

ফেসবুকে আপডেট জানতে এবং পণ্যের অর্ডার করতে ব্রাউজ করুন: www.facebook.com/purebdltd/

অর্থসূচক/এমই/