‘সরকার পতনের আন্দোলন বিএনপির মুখে মানায় না’

0
35
Abul Mal
ফাইল ছবি।

Abul Malসরকার পতনের আন্দোলন বিএনপির মুখে একদম মানায় না। বিএনপি সবসময় সরকারের বিরোধিতা করে যাচ্ছেই। তাদের অতীত রেকর্ড অনুযায়ী সব আন্দোলনই ব্যর্থ হয়েছে। তাদের মুখে আবার কিসের আন্দোলন? তারা কেবল তত্ত্বাবধায়ক সরকার নামক অদ্ভুত জীবের পেছনে ছুটছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বুধবার দুপুর ২টায় সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটরিয়ামে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ‘সীমান্তিক’ আয়োজিত “আলোকিত সিলেট স্বাস্থ্য ও শিক্ষাখাতে উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা ও অর্থমন্ত্রীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, বিএনপির যে সাংগঠনিক শক্তি তা দিয়ে আন্দোলনের হুমকি দিয়ে কোনো লাভ নেই। তাদের দিয়ে এদেশে কোনো আন্দোলনই হবে না। আর জনগণও তাদের আন্দোলনে সাড়া দেবে না।

তারা কেবল তত্ত্বাবধায়ক সরকার নামক অদ্ভুত জীব এর পেছনে ছুটছে। তাদের জেনে নেওয়া উচিৎ তত্ত্বাবধায়ক সরকার এদেশে আর হবে না।

তিনি আরও বলেন, বিএনপি সবসময় সরকারের বিরোধিতা করে যাচ্ছে। সরকার পতনের আন্দোলন বিএনপির মুখে একেবারেই মানায় না। কারণ বিএনপির অতীত রেকর্ড অনুযায়ী সব আন্দোলনই তাদের ব্যর্থ হয়েছে।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. শহিদউল্লাহ তালুকদার, যুক্তরাষ্ট্রের জনহপ কিন্স বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আব্দুল্লাহ এইচ বাকী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুর, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান প্রমুখ।