নির্বাচিতদের গেজেট প্রকাশ শুরু

0
26
Upazila_Election

Upazila_Electionচতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ১৩টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীদের সরকারিভাবে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। বাকি ৮৪টি উপজেলার গেজেট প্রকাশ করতে ইতোমধ্যে বিজি প্রেসে পাঠানো হয়েছে বলে জানা গেছে। নির্বাচন কমিশন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ইসি সূত্র জানিয়েছে, ইতোমধ্যে ১৩টি উপজেলার গেজেটের কপি নির্বাচন কমিশন সচিবালয়ে পৌঁছেছে। এরপরই সরকার ৩০ দিনের মধ্যেই তাদের শপথ পাঠ করাবেন। আইন অনুযায়ী গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যেই নবনির্বাচিতদের শপথ পাঠ করাতে হয়।

এছাড়া দ্বিতীয় দফায় অনুষ্ঠিত ১১৬টি উপজেলার নির্বাচনে বিজয়ীদের সরকারিভাবে বিজয়ী ঘোষণা করতে গেজেট প্রকাশের সব রকম প্রস্তুতিও গ্রহণ করছে ইসি।

প্রসঙ্গত, পাঁচ দফায় ৪৬৮টি উপজেলায় নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এগুলোর মধ্যে প্রথম দফায় ১৯ ফেব্রুয়ারি ৯৭টি উপজেলায় ও দ্বিতীয় দফায় ১১৬টি উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় দফার ৮৩টি উপজেলার ভোটগ্রহণ হবে ১৫ মার্চ এবং চতুর্থ দফার ৯২টি উপজেলায় ভোটগ্রহণ ২৩ মার্চ। আর পঞ্চম দফায় ৭৪টি উপজেলায় ভোট গ্রহণ হবে ৩১ মার্চ।

সাকি/