ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত

স্পোর্টস ডেস্ক

0
58
Hagley Oval, Christchurch
বৃষ্টির কারণে হ্যাগলি ওভালের মাঠ ঢেকে রাখা হয়েছে।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে গতকাল শনিবার থেকে শুরু হওয়া বৃষ্টি আজ রোববারও অব্যাহত রয়েছে। তাই বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। শেষ পর্যন্ত বৃষ্টি বাধায় পরিত্যক্ত হয়েছে ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিনের খেলা।

দুই দলের খেলোয়াড় ও কর্মকর্তারা; আম্পায়ার এবং ম্যাচ সংশ্লিষ্টরা নির্দিষ্ট সময়েই হ্যাগলি ওভালে উপস্থিত হয়েছেন। তবে বৃষ্টির কারণে পিচ ও মাঠের অনেকটা অংশ কাভার দিয়ে ঢেকে রাখা হয়েছে। দীর্ঘ সময় অপেক্ষা করেও কোনো কাজ হয়নি। মাঠেই নামতে পারেননি বাংলাদেশ ও নিউজিল্যান্ডের খেলোয়াড়রা।

Hagley Oval, Christchurch
বৃষ্টির কারণে হ্যাগলি ওভালের মাঠ ঢেকে রাখা হয়েছে।

ক্রাইস্টচার্চের স্থানীয় সময় আজ রোববার সকাল ১০টা ৩৭ মিনিটে তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল। বৃষ্টি না থামায় হ্যাগলি ওভালের স্থানীয় সময় বিকাল ৪টায় তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার।

স্থানীয় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামীকাল সোমবারও ক্রাইস্টচার্চের আকাশ মেঘলা থাকতে পারে। তবে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

আগামীকাল সোমবার ক্রাইস্টচার্চে বৃষ্টি না হলে নিউজিল্যান্ডের স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হবে।

এর আগে ম্যাচের প্রথম দিনে গত শুক্রবার প্রথম ইনিংসে ২৮৯ রানে অলআউট হয় বাংলাদেশ। এরপর গতকাল শনিবার ম্যাচের দ্বিতীয় দিনে ৭ উইকেট হারিয়ে ২৬০ রান করে নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে ৭১ ওভারেই শেষ করতে হয় দ্বিতীয় দিনের খেলা। হেনরি নিকোলস ৫৬ রান এবং টিম সাউদি ৪ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় দিনে খেলার শেষ দিকে সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিংয়ে ম্যাচে ফিরে এসেছিল বাংলাদেশ। মাত্র ৯ বলের মধ্যে মিচেল স্যান্টনার, বিজে ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোমকে ফিরিয়ে দিয়েছিলেন দেশ সেরা অলরাউন্ডার।

অর্থসূচক/এমই/