বেসিস সফটএক্সপোতে ১০টির বেশি টেকনিক্যাল সেশন

অর্থসূচক ডেস্ক

0
64

আগামী ১ ফেব্রুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রদর্শনী বেসিস সফটএক্সপো।

‘ফিউচার ইন মোশন’ স্লোগান নিয়ে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  এ মেলার আয়োজন করছে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

basis_soft_expoএবারের সফটএক্সপোতে তথ্যপ্রযুক্তির বিভিন্ন দিক নিয়ে ১০টির বেশি টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানস্থলের গ্রিন ভিউ হলে এসব সেশন অনুষ্ঠিত হবে।

আয়োজিত টেকনিক্যাল সেশনের মধ্যে রয়েছে – এপিআই এক্সচেঞ্জ, ক্রস প্লাটফর্ম গেইম ডেভেলপমেন্ট, এনক্রিপশন অন ক্লাউড ডেটা, মোবাইল ও গেইমিং অ্যাপ্লিকেশনে ইউআই/ইউএক্সের গুরুত্ব, স্থানীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে সাইবার নিরাপত্তা, ক্লাউড সার্ভার ব্যবস্থাপনার সহজ কৌশল, অনলাইন পেমেন্ট সহজীকরণের মাধ্যমে ব্যবসায় উন্নয়ন ও গ্রাহকসেবা বাড়ানো, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স/বাংলা করপ্লাস, ব্যবসায় উন্নয়নে ডিজিটাল মার্কেটিং ও অ্যাকাউন্টিং বিপিও : সুপ্ত সম্ভাবনা শীর্ষক বিষয়গুলো।

এসব টেকনিক্যাল সেশনে সরকারি-বেসরকারি নীতিনির্ধারক, সংশ্লিষ্ট বিষয়ে দেশি-বিদেশি অভিজ্ঞ বক্তা ও আলোচকরা উপস্থিত থাকবেন।

আগ্রহী যে কেউ অনুষ্ঠানস্থলে কিংবা অনলাইনের নিবন্ধন করে বিনামূল্যে টেকনিক্যাল সেশনে অংশগ্রহণ করতে পারবেন। বেসিস সফটএক্সপোর ওয়েবসাইট (http://www.softexpo.com.bd/visitor/registration) ভিজিট করে আগ্রহীরাদের নিবন্ধন করতে হবে।

উল্লেখ, বিগত যেকোনো সফটএক্সপোর তুলনায় বর্ধিত পরিসরে ও নানা আয়োজনে বেসিস সফটএক্সপো ২০১৭ অনুষ্ঠিত হবে। বেসিসের সদস্য প্রতিষ্ঠানসহ দেড় শতাধিক প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে অংশ নিচ্ছে।

বিজ্ঞপ্তি/এসএম