ভৈরবে আটক সিএনজি চালকের মুক্তির দাবিতে মহাসড়ক অবরোধ

0
54

রোববার সকালে ভৈরবে ডাকাতির সাথে জড়িত থাকার সন্দেহে আটক সিএনজি অটোরিক্সা চালক ফরিদ সাধুর (৩৫) মুক্তির দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও থানা ঘেরাও কর্মসূচী পালন করেছে কয়েকশ’ সিএনজি অটোরিক্সা চালক। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে কর্মসূচী স্থগিত করে ক্ষুব্ধ চালকরা।

পুলিশ জানায়, গত ২ ডিসেম্বর সোমবার ভোরে ভৈরবের শিমূলকান্দির চাঁনপুর গ্রামের আবু হানিফের বাড়িতে একদল সশস্ত্র ডাকাত হানা দিয়ে স্বর্ণালংকার, নগদ টাকাসহ মূল্যবান মালামাল লুটে নেয়। এতে জড়িত থাকার সন্দেহে এলাকাবাসী গতকাল শনিবার রাতে ফরিদ সাধু নামের ওই ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করে।

সিএনজি অটোরিক্সা চালকদের অভিযোগ, এলাকার কিছু লোক ষড়যন্ত্রমূলকভাবে ফরিদ সাধুকে ডাকাতির অভিযোগে আটক করে পুলিশে দেয়। তার মুক্তির দাবিতে আজ সকাল সাড়ে ১১টার দিকে কয়েকশ অটোরিক্সা চালক মিছিল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব থানার সামনে অবরোধ সৃষ্টি করে এবং পরে থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় ভৈরব থানার অফিসার ইনচার্জ সরাফত উল্লাহ তদন্ত সাপেক্ষে ফরিদ সাধুকে মুক্তির আশ্বাস দেন।

এদিকে পুলিশ জানায়, অতীতে ডাকাতি বা এ জাতীয় অপরাধে জড়িত ঘটনায় গ্রেপ্তারকৃত সিএনজি অটোরিক্সা চালক ফরিদ সাধুর বিরুদ্ধে ভৈরব থানায় কোনো মামলা নেই।