ডিএসইতে বারো দিনের মধ্যে সর্বনিম্ন লেনদেন

0
57
dse_2
সূচক-নিম্নমুখী

বারো দিন পর সর্বনিম্ন লেনদেন হয়েছে বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এই দিন লেনদেন হয়েছে ৩৫৪ কোটি ৬৯ লাখ টাকা। এর আগে ১৮ ফেব্রুয়ারি লেনদেন হয়েছিল ৩৪৮ কোটি টাকা। এছাড়াও ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে ১০৮ কোটি ১২ লাখ টাকা। কমেছে ডিএসইএক্স ও ডিএস৩০ সূচক। তবে শরীয়াহ সূচক বেড়েছে ১ দশমিক ৪৩ পয়েন্ট।

dse_2বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক বা ডিএসইএক্স সূচক ছয় দশমিক ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে চার হাজার ৬৯৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক এক দশমিক ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৬৯৩ পয়েন্টে। তবে ডিএসইএস  বা শরীয়াহ সূচক এক দশমিক ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার সাত পয়েন্টে।

এই দিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির কমেছে ১৪৪টির এব অপরিবর্তিত রয়েছে ৪০টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লাফার্জ সুরমা, স্কয়ারফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বিএসসিসিএল, মেঘনা পেট্রোলিয়াম, গ্রামীণফোন, ইউসিবিএল, হাইডেলবার্গ সিমেন্ট, আইডিএলসি এবং পদ্মা অয়েল‌।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)অন্যান্য সূচক কমলেও বেড়েছে সিএসই সার্বিক সূচক। এই সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫৭১ পয়েন্টে। লেনদেন হয়েছে ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এমআরবি/