অবৈধ সম্পদ অর্জনে এমপি-মন্ত্রীদের জিজ্ঞাসাবাদে অসঙ্গতি পেয়েছে দুদক

0
74
chuppu

chuppuএমপি-মন্ত্রীদের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদ করে অসঙ্গতি পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান কমিশনার মো. সাহাবুদ্দিন (চুপ্পু)।

ইতোমধ্যেই দুদক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে একাধিক সংসদ সদস্যকে জিজ্ঞাসাবাদ করেছেন। এরা হলেন- সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও পটুয়াখালী-৪ আনের সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান। কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের নির্বাচিত সংসদ সদস্য আবদুর রহমান বদি, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক, সাতক্ষীরা-২ আসনের সাবেক সংসদ সদস্য এম এ জব্বা।

সাহাবুদ্দিন বলেন, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ইতোমধ্যে একাধিক সংসদ সদস্যকে আমারা জিজ্ঞাসাবাদের জন্য আমরা ডেকেছি । অধিকাংশই জিজ্ঞাসাবাদে হাজির হয়েছেন। আমাদের অনুসন্ধানকারী কর্মকর্তারা তাদের জিজ্ঞাসাবাদ করেছেন। জিজ্ঞাসাবাদে অনেকেরই সম্পদের হিসাবে অসঙ্গতি পাওয়া গেছে।

তিনি বলেন, বাংলাদেশে স্বাধীনতার পর থেকে সব সরকারই কম বেশি দুর্নীতি করেছে। দুর্নীতির বিষয়ে আমি কোনো গোষ্ঠীকে দোষী করব না। তবে, বিগত জোট সরকারের সময় দুর্নীতিতে আমাদের দেশ যেভাবে নিমজ্জিত ছিল তা থেকে বর্তমানে আমারা বেরিয়ে এসেছি।