রাষ্ট্রযন্ত্রের কর্তৃত্ব নেওয়ার ষড়যন্ত্র রুখে দেওয়া হবে : কামরুল

0
78
ADVOKET KAMRUL ISLAM
খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। ফাইল ছবি

ADVOKET-KAMRUL-ISLAMআন্দোলনের নামে ১৯ দল রাষ্ট্রযন্ত্রের কর্তৃত্ব নেওয়ার যে ষড়যন্ত্র করছে, যে কোনো মূল্যে তা রুখে দেওয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাড.কামরুল ইসলাম।

বুধবার ১২টায় জাতীয় প্রেসক্লাবের হলরুমে প্রজন্ম ৭১ আয়োজিত ‘জামায়াত-শিবির রাজাকার ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ চাই’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

কামরুল বলেন, সম্প্রতি খালেদা জিয়া আন্দো্লনের যে হুমকি দিয়েছেন সেই আন্দোলনকে আওয়ামী লীগ ভয় পায় না।

আন্দোলনের নামে বিএনপি-জামায়াত আবার সন্ত্রাসী ও নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে উল্লেখ করে তিনি বলেন, তারা যত ষড়যন্ত্র করুক না কেন তাদের এ ষড়যন্ত্র সফল হবে না। কারণ অতীতে তাদের কোনো আন্দোলনই সফলতার মুখ দেখেনি।

যুদ্ধাপরাধীদের বিচারের কাজ শুরু হওয়ার পর থেকে তাদের সন্ত্রাসী কার্যক্রম অভ্যাহত রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন,সন্ত্রাসীদের এসব অপকর্ম প্রতিরোধ করতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে।

জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে এমন অভিযোগ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, জিয়াই প্রথম স্বাধীনতা বিরোধী শক্তিকে বাংলাদেশের রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছে। সে সময় ধর্মভিত্তিক রাজনীতি এবং মৌলবাদের আবির্ভাব হয়েছিল।

১৯ দলের নেত্রী খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, জিয়াউর রহমানের সেই অপকর্মকান্ডের ধারাই বর্তমানে খালেদা জিয়া অব্যাহত রেখেছে।

আলোচনা সভায় সংগঠনের সভাপতি মো.আজিজুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- এড. সানজিদা খানম এমপি, সংগঠনের সহ-সভাপতি ইমদাদুল ইসলাম, জাকিরুল ইসলাম প্রমুখ।

জেইউ/কেএফ