সুব্রত রায়কে তিহার জেলে প্রেরণ, ফের শুনানি ১১ মার্চ

0
22

SUBRATA_ROYসাহারা গ্রুপের প্রধান সুব্রত রায়ের আটকাদেশের সময়সীমা বৃদ্ধি করে তাকে তিহার জেলে পাঠিয়েছে ভারতের  সুপ্রিম কোর্ট। আদালত পরবর্তী শুনানির তারিখ ঘোষণা করেছে আগামি ১১ই মার্চ। খবর এনডিটিভির।

এদিকে মঙ্গলবার শুনানি শেষে বিনিয়োগকারীদের অর্থ ফেরত দেয়ার একটি সুনির্দিষ্ট পরিকল্পনা নিরূপণের জন্য সাহারাকে বলেছে আদালত।

প্রতিবেদনে বলা হয়, বিনিয়োগকারীদের ২৪ হাজার কোটি রুপি ফেরত দিতে ব্যর্থ হওয়ায় দেশটির সর্বোচ্চ আদালত তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। নানা নাটকীয় ঘটনার অবতারণা হওয়ার পর ৬৫ বছর বয়সী সুব্রত রায় শুক্রবার লক্ষ্মৌ পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। এরপর ৪ মার্চ তাকে পুলিশি প্রহরায় আদালতে হাজির করা হয়।

কারাগার সূত্রের বরাত দিয়ে ওই প্রতিবেদনে আরও বলা হয়,  তিহার কারাগারে  সাধারণ জেলখাটা ব্যক্তিদের মতোই  প্রথম রাত কাটান তিনি। ফ্লোরে ঘুমানো ছাড়া জেলের খাদ্য খান তিনি।

প্রসঙ্গত, ভারতের সুপ্রিম কোর্টে ঢোকার সময় তার মুখে কালি ছুঁড়ে মারেন এক বিক্ষুদ্ধ আইনজীবী। কালি ছুঁড়ে মারা ওই আইনজীবীর নাম মনোজ শর্মা। ঘটনার পরপরই তাকে গ্রেফতার করা হয় বলে জানা যায়।

উল্লেখ্য, পুঁজি বাজার থেকে অবৈধভাবে মূলধন সংগ্রহের অভিযোগে সাহারা বিরুদ্ধে ভারতের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিরিটিজ অ্যান্ড একচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া (সেবি) এই মামলা দায়ের করেছিল। মামলার শুনানিতে হাজিরা প্রদানে আদালতের বাধ্যবাধকতার পরেও সুব্রত রায় হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ভারতীয় সুপ্রিম কোর্ট।

এস রহমান/