আইডিআরএ ভারপ্রাপ্ত চেয়ারম্যান কুদ্দুস খান

0
70
কুদ্দুস খান আইডিআরএ'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান kuddus khan

কুদ্দুস খান আইডিআরএ'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান kuddus khanবিমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের (আইডিআরএ) প্রধান পরিবর্তন হয়েছে।সংস্থাটির চেয়ারম্যান হিসাবে এম শেফাক আহমেদের মেয়াদ শেষ হলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন ফজলুল করিম। সরকার তার পরিবর্তে সংস্থার সদস্য হিসেবে সম্প্রতি যোগ দেওয়া কুদ্দুস খানকে এ দায়িত্ব দিয়েছে। বুধবার থেকে তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। আইডিআরএ সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সহকারি সচিব শাহ্ মোমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে কুদ্দুস খানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়।  আগে গত ২৯ জানুয়ারি এ পদে দায়িত্ব দেয়া হয়েছিল আইডিআরএর আইন বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য মো. ফজলুল করিমকে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মো. কুদ্দুস খান অর্থসূচককে বলেন, আজকে বিকাল চারটায় অর্থমন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

তিনি বলেন, এ বিষয়ে বর্তমান চেয়রম্যানের সঙ্গে আমার কথা হয়েছে আগামিকাল থেকে আমি চেয়ারম্যানের দায়িত্ব পালন করবো।

সাবেক অতিরিক্ত সচিব কুদ্দস খান গত ২৭ ফেব্রুয়ারি আইডিআরএর সদস্য হিসেবে যোগদান করেন। গত ২৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসনের উপসচিব মো. আব্দুস সামাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে মো. কুদ্দুস খানকে যোগদানের পরবর্তী তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়।

জানা গেছে, মো. কুদ্দুস খান কর্মজীবন শুরু  করেছিলেন  চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয়  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের  শিক্ষক  হিসেবে।  পরে ১৯৭৯ সালে তিনি  বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন।  দীর্ঘ  কর্মজীবনে  তিনি  সরকারের  বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরে গুরুত্বপূর্ণ  দায়িত্ব  পালন করেছেন।

জিইউ