রেকর্ড করেও দুর্ভাগ্যে স্বপ্ন ভাঙ্গলো বাংলাদেশের

0
32

Bangladesh + Pakistan Cricket২৯ বছরের ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ দলীয় ৩২৬ রানের রেকর্ড স্কোর করেও দুর্ভাগ্যের কারণে জয়ের স্বপ্ন ভাঙ্গলো বাংলাদেশের। পাকিস্তানের কাছে ১ বল বাকী থাকতে ৩ উইকেটে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিল তারা।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের ৩২৬ রানের জবাবে আহমদ শেহজাদের সেঞ্চুরী ও শহীদ আফ্রিদীর দানবীয় ব্যাটিংয়ে এক বল বাকী থাকতে জয় নিয়ে মাঠ ছাড়লো পাকিস্তান। আর ১৪ বছর পর জয়ের স্বপ্ন দেখেও শেষ পর্যন্ত পারলো না বাংলাদেশ।

শুরু থেকে নিয়মিত উইকেট হারিয়ে পরাজয়ের রেশে থাকলেও আহমদ শেহজাদ এক প্রান্ত আটকে রাখেন। শেহজাদ ১০৩ রান করে আউট হলে শুরু হয় আফ্রিদী দানব। ৪২ ওভারে ২২৫ রানে পাকিস্তানের ৫ উইকেট পড়ার পর জয়ের পথেই থাকে বাংলাদেশ। কিন্তু আফ্রিদীর ১৮ বলে হাফ সেঞ্চুরীতে হারে বাংলাদেশ। এরপর বল একবার আকাশে তুললেও ক্যাচ মিস করেন অধিনায়ক মুশফিক। আর শেষ বেলায় ফায়াদ আলমের ব্যাটিং এক বল বাকী থাকতেই জয় এনে দেয় পাকিস্তানকে। ফায়াদ আলম রান আউট হন ৭৪ রানে। এছাড়া মো. হাফিজ করেন ৫৪ রান।

এর আগে টস জিতে ব্যাটিংয়েরে সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট করতে নেমেই পাকিস্তানের বোলারদের ওপর চড়াও হয় দুই ওপেনার আনামুল হক বিজয় ও ইমরুল কায়েস। তাদের ওপেনিং জুটিতে আসে ১৫০ রানের ইনিংস। ইমরুল কায়েস ব্যক্তিগত ৫৯ রানে সাজঘরে তালহার বলে আউট হয়ে ফিরে যায়। ইমরুল আউট গেলেও শতক পূর্ণ করে তালহার বলে আউট হয়ে ফিরে যান তিনি। ইমরুল আউট হয়ে গেলেও শতক পূর্ণ করে আউট হন এনামুল হক বিজয়।

অন্যদিকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে দারুনভাবে ফিরেছে সাকিব আল হাসান। তিনি মাত্র ১৬ বলে ৪৪ রানের এক ঝোড়ো ইনিংস উপহার দেন।

এইউ নয়ন