ছয় সচিবের নথিপত্র তলব করে দুদকের চিঠি

0
61

দুর্নীতি দমন কমিশনঅবৈধভাবে মুক্তিযোদ্ধা সনদপত্র দিয়ে ছয়জন সচিবের  চাকরির মেয়াদ বাড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের বিরুদ্ধে। অভিযোগটি আমলে নিয়ে  মন্ত্রণালয়ের কাছে এ ছয় জনের নথিপত্র তলব করে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয় থেকে ওই মন্ত্রণালয়ে নথিপত্র তলব করে চিঠি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন দুদক সুত্র।

অবৈব সনদপত্র নেওয়া সচিবরা হলেন- প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. খন্দকার শওকত হোসেন (সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব), স্বাস্থ্য সচিব নিয়াজ উদ্দিন মিঞা (এমএম নিয়াজ উদ্দিন), মুক্তিযুদ্ধবিষয়ক সচিব কে এইচ মাসুদ সিদ্দিকী, যুগ্ম-সচিব আবুল কাসেম তালুকদার, বিজ্ঞান ও প্রযুক্তি (ভারপ্রাপ্ত) সচিব এ কে এম আমির হোসেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব (বর্তমানে বেসরকারিকরণ কমিশনের চেয়ারম্যান) মোল্লা ওয়াহিদুজ্জামান।

দুদক সুত্র জানায়, মুক্তিযোদ্ধা সার্টিফিকেট দিয়ে অবৈধভাবে চাকরির মেয়াদ বাড়িয়ে দেওয়ার অভিযোগে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের কাছে ছয়জন সচিবের প্রয়োজনীয় নথিপত্র তলব করা হয়েছে। আর চিঠিতে সচিবদের আবেদনপত্র, প্রত্যয়নপত্র ও মুক্তিযোদ্ধা সার্টিফিকেটসহ অন্যান্য প্রয়োজনীয় নথিপত্র আগামী ৯ মার্চের মধ্যে জরুরিভিত্তিতে সরবরাহ করতে বলা হয়েছে।