মহাত্মা গান্ধী শান্তি পুরস্কার পেলেন ইউজিসি সদস্য

দেশের আর্থিক সেবায় বিশেষ অবদানের জন্য মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার-২০২৩ পেয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের।

ইন্ডিয়া বাংলাদেশ কালচারাল কাউন্সিলের দু’জন কর্মকর্তা সোমবার (১৩ মার্চ) অধ্যাপক ড. মো. আবু তাহেরের হাতে এ সম্মাননা পদক তুলে দেন। এছাড়া তাঁকে ক্রেস্ট, উত্তরীয় ও সার্টিফিকেট দেওয়া হয়। এসময় কমিশনের সচিব ড. ফেরদৌস জামান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পূর্ণকালীন সদস্য হিসেবে অধ্যাপক ড. মো. আবু তাহের ২০২০ সালের সেপ্টেম্বরে ইউজিসিতে যোগদান করেন। তিনি চট্টগ্রাম বিশশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ছিলেন।

এছাড়া তিনি মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়ে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি জীবন বীমা কর্পোরেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবেও কিছুদিন দায়িত্ব পালন করেন।

দেশ বিদেশে তাঁর ১০৭টির অধিক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তাঁর রচিত ব্যবসায় প্রশাসন বিষয়ক ১৫টি গ্রন্থ অনার্স এবং মাস্টার্স পর্যায়ে পাঠ্য হিসেবে পঠিত হচ্ছে।

অর্থসূচক/এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.