ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন

অর্থসূচক ডেস্ক

0
58
rangpur-begum-rokeya-university
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জন্য ১ হাজার আসনের শেখ হাসিনা হলেরও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে
রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে

আজ বুধবার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্প দুইটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে শিক্ষার্থী সমাজকে মুক্ত রাখার জন্য সচেষ্ট থাকতে শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানান তিনি।

এরপর জঙ্গিবাদ, সন্ত্রাস ও উন্নয়ন সংক্রান্ত বিষয় নিয়ে রংপুর বিভাগের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম; এ ধর্মে জঙ্গিবাদের কোনো স্থান নেই। ভালো-খারাপ মানুষের বিচার করবেন আল্লাহ রাব্বুল আলামিন। এর দায়িত্ব মানুষকে দেওয়া হয় নাই। মানুষ খুন কোনো ভালো কাজ হতে পারে না। মানুষ খুন করে বেহেস্তেও যাওয়া যায় না।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নে গবেষণার বিকল্প নেই। তাই বিজ্ঞান বিষয়ে গুরুত্ব দিতেই ড. ওয়াজেদ গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছি। এই ইন্টান্যাশনাল ট্রেনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট আমাদের শিক্ষার মানোন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।

তিনি বলেন, রংপুর সব সময় অবহেলিত জেলা ছিল। এখন এটি আর মঙ্গাপীড়িত এলাকা নয়। এখানে এখন বিশ্ববিদ্যালয় আছে; গবেষণা ইনস্টিটিউট আছে। যোগাযোগ ব্যবস্থারও উন্নতি হচ্ছে।

প্রতি জেলায় অন্তত একটি করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার কাজ করছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউট এবং শেখ হাসিনা হলের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। স্বাগত বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুরের ভাইস চ্যান্সেলর অধ্যাপক এ.কে.এম. নুরুন্নবি।

সূত্র: বাসস

অর্থসূচক/এমই/