ডিএনসিসি মার্কেটে আগুন, তদন্তে ৫ সদস্যের কমিটি

নিজস্ব প্রতিবেদক

0
51

রাজধানী গুলশান-১ এ অবস্থিত ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ৫ সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

dncc_market_5
জ্বলছে রাজধানী গুলশান ১ এর ডিএনসিসি মার্কেট। ছবি মহুবার রহমান

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশিষ বর্ধনকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য সচিব হচ্ছেন ঢাকা ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক মাসুদুর রহমান।

কমিটির অন্য সদস্যরা হলেন- তেজগাঁও স্টেশনের সালাহ উদ্দিন, তেজগাঁও ফায়ার সার্ভিসের স্টেশনের পরিদর্শক শরিফুল ইসলাম ও তানহারুল ইসলাম।

সোমবার রাত ২টার দিকে ওই মার্কেটে আগুন লাগে। আগুনের ঘটনায় মার্কেটের দ্বিতীয় ও তৃতীয় তলা ধসে পড়েছে।

এনায়েত হোসেন জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করছে। এছাড়াও আজ দুপুরে ফায়ার সার্ভিসের সঙ্গে নৌ বাহিনীর একটি ইউনিট যোগদান করেছে। এছাড়া রোভার স্কাউট, রেড ক্রিসেন্টের কর্মীরাও আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তিনি জানান, আগুনে দ্বিতীয় তলা বিশিষ্ট ডিএনসিসি মার্কেটটি সম্পূর্ণ পুড়ে গেছে। ওই মার্কেটের পাশে থাকা কাঁচাবাজার কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। ডিএনসিসি মার্কেটের পাশ্ববর্তী গুলশান শপিং কমপ্লেক্স ৪তলা বিশিষ্ট মার্কেটের দ্বিতীয় তলায় সামান্য ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষণিভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করা সম্ভব হয়নি।

তিনি জানান, আগুনে দুইজন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক এবং স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমত উল্লাহ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

অর্থসূচক/এসএম