চিরস্থায়ীভাবে ক্ষমতার থাকার চক্রান্ত করছে সরকার: ফখরুল

0
73
মির্জা ফখরুল
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

Mirza_fokhrulসরকার অস্ত্রের জোরে চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকার চক্রান্ত করছে বলে মন্তব্য করছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির যৌথসভা শেষে  সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মানুষের মৌলিক অধিকার হরণ করে ক্ষমতায় আসা ও সরকার চিরস্থায়ীভাবে ক্ষমতা আকড়ে ধরে  রাখার স্বপ্ন দেখছে। এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি সারাদেশে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বলেও জানান তিনি।

তিনি বলেন, বর্তমান রাজনৈতিক পেক্ষাপটে দেশের গণতন্ত্র আজ অবরুদ্ধ হয়ে পড়েছে। দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করে নিয়েছে। সাংবিধানিকভাবে অবৈধ একটি সরকার অস্ত্রের জোরে ক্ষমতায় থাকার ষড়যন্ত্র করছে।

যৌথসভার আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, আগামি ২০ মার্চ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিনিউটে মুক্তিযোদ্ধা সমাবেশ ও সংবর্ধনা ও ২৫ মার্চ সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

এসময় তিনি কর্মসূচি সম্পর্কে বলেন, ২৩ মার্চ ছাত্রদল আয়োজনে সারাদেশে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও ঢাকায় ২৪ মার্চ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া যুবদল দেশব্যাপী আলোচনা সভা করবে। ২৩ মার্চ মহিলা দলের আয়োজনে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতা এবং ২৬ মার্চ স্মৃতিসৌধ ও জিয়ার মাজারে পুস্পস্তবক অর্পন এবং দোয়া মাহফিল করবে বিএনপি।

উপজেলা নির্বাচনে দু’দুবার ভরাডুবি হওয়ায় এ সরকার দিশেহারা হয়ে পড়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, স্বাধীনতা যুদ্ধের মূল চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। এদেশের জনগণ বেগম জিয়ার নেতৃত্বে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাবে।

এছাড়া স্বেচ্ছাসেবক দল, তাঁতী দল, মৎসজীবী দল, ওলামা দল ও বিএনপির অঙ্গ ও সহযোগি সংগঠনগুলোর আয়োজনে  সারাদেশে আলোচনা সভা ও মৎজীবী দল মাছের পোনা অবমুক্ত কর্মসূচি পালন করবে।

এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সালেহ উদ্দিন আহমেদ, বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।

এমআর