সাবেক গৃহায়ন প্রতিমন্ত্রীসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করছে দুদক

0
43

দুর্নীতি দমন কমিশনরাষ্ট্রের টাকা আত্মসাতের অভিযোগে সাবেক গৃহায়ন প্রতিমন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই অভিযোগে গৃহায়ন কর্তৃপক্ষের আরও চার কর্মকর্তার বিরুদ্ধেও মামলার অনুমোদন দিয়েছে দুদক।

দুদক সূত্র জানিয়েছে বাজার মূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দিয়ে রাষ্ট্রের ৩৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে এই মামলার অনুমোদন দেওয়া হয়েছে। আগামিকাল বুধবার যে কোনো সময় রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করা হবে বলে জানিয়েছে সূত্রটি।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় কমিশনের নিয়মিত বৈঠকে এ মামলা দায়েরের অনুমোদন দেওয়া হয় বলে নিশ্চিত করেন দুদকের উপ-পরিচালক ও গণসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

চারদলীয় জোট সরকারের আমলের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী আলমগীর কবির ছাড়া অন্য আসামিরা হলেন ভুমি সম্পদ কর্তৃপক্ষের সাবেক উপ-পরিচালক ও জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য আজহারুল হক, গৃহায়ণ কর্তৃপক্ষের মনসুর আলম ও গৃহায়ণ কর্তৃপক্ষের  হিসাবরক্ষণ কর্মকর্তা আতিয়ার রহমান।

দুদক সূত্র জানায়, আলমগীর কবির গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী থাকা কালীন ২০০৬ সালের আগষ্ট মাসে ঢাকা সাংবাদিক সমবায় সমিতি লিমিটেডের নামে  মিরপুর ১৪ ইসিবি চত্ত্বরে জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত বিভাগের প্রায় ৪২ কোটি টাকার একটি সরকারি প্লট মাত্র ৩ কোট টাকার বিনিময়ে বরাদ্দ নেয়। যাতে গৃহায়ন কর্তৃপক্ষের  তৎকালিন কর্মকর্তারা জড়িত রয়েছেন। আর মন্ত্রীর সহযোগিতায় সাংবাদিক সমবায় সমিতি লিমিটেড সরকারের ৩৯ কোটি ৩ লাখ ২০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে দন্ড বিধির ৪০৮/৪২০ ধারায় মামলা দায়েরের অনুমোদন দেওযা হয়েছে।

এ বিষয়ে অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক যতন কুমার রায় বাদী মামলাটি দায়ের করবেন বলে নিশ্চিত করেছে দুদক সূত্র ।