ভৈরবে পাঠ্যপুস্তক উৎসবে ৭ লাখ বই বিতরণ

প্রতিনিধি

0
138
bhairab-pic-2
ভৈরবের বিয়াম ল্যাবরেটরি স্কুলে পাঠ্যপুস্তক উৎসবে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতারণের পর শিক্ষার্থীদের একাংশ।

ভৈরবে প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ শেষ হয়েছে। এ উপজেলায় প্রায় ৭ লাখ বই বিতরণ করা হয়েছে।

বছরের প্রথম দিন আজ রোববার সারাদেশে পাঠ্যপুস্তক উৎসবের অংশ হিসেবে বিয়াম ল্যাবরেটরি স্কুল এবং ভৈরব কে.বি. পাইলট মডেল স্কুল মাঠে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

bhairab-pic-1
ভৈরব কে.বি. পাইলট মডেল স্কুল মাঠে পাঠ্যপুস্তক উৎসবে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতারণ করা হয়।

বিয়াম ল্যাবরেটরি স্কুলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সকাল ১০টার দিকে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ। অন্যদিকে ভৈরব কে.বি. পাইলট মডেল স্কুল মাঠে এ কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম মোহাম্মদ ভূঁইয়া।

পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, বছরের প্রথম দিন থেকে লেখাপড়া করতে শিক্ষার্থীদের উৎসাহিত করতেই ১ জানুয়ারি পাঠ্যপুস্তক উৎসবের মাধ্যমে দেশজুড়ে বই বিতরণ করা হচ্ছে। আগামীতে এ ধারা অব্যাহত রাখতে পারলে জাতি উপকৃত হবে।

bhairab-pic-2
ভৈরবের বিয়াম ল্যাবরেটরি স্কুলে পাঠ্যপুস্তক উৎসবে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতারণের পর শিক্ষার্থীদের একাংশ।

বিয়াম ল্যাবরেটরি স্কুল এবং ভৈরব কে.বি. পাইলট মডেল স্কুল মাঠে আয়োজিত পাঠ্যপুস্তক উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চিত্রা শিকারী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সালামগীর হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোহাগ হোসেন, জেলা মনিটরিং অফিসার মো. শফিকুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার স্বপ্না বেগম, সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মিলন মিয়া।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রাথমিক পর্যায়ে চলতি শিক্ষাবর্ষে ভৈরবের ১৭৫টি সরকারি-বেসরকারি, এনজিও পরিচালিত ও কিন্ডারগার্টেন এবং মাধ্যমিক পর্যায়ে ২৬টি স্কুল ও ১১টি মাদ্রাসার মোট দুই লাখ ৭৮ হাজার ৯৫০ শিক্ষার্থীর মাঝে ৬ লাখ ৭৫ হাজার ১০টি বই বিতরণ করা হয়।

অর্থসূচক/মোস্তাফিজ/এমই/