পুঁজিবাজারে আসছে এফএমসি ডকইয়ার্ড

0
55

IDLC& FMCDLপ্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাচ্ছে এফএমসি ডকইয়ার্ড লিমিটেড। প্রতিষ্ঠানটিকে বাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসাবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেড। আইডিএলসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মূলধন বৃদ্ধি করার উদ্দেশ্যে তারা তালিকাভূক্তির জন্য আগ্রহ দেখাচ্ছে। এজন্য সম্প্রতি আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেডের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে এফএমসি ডকইয়ার্ড লিমিটেড।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেডের চেয়ারম্যান রুবায়েত-ই-ফেরদৌস, প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক, সেলিম আর এফ হোসেন, আইডিএলসি মার্চেন্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান, চিফ অপারেটিং অফিসার কে. এম মোরশেদুল আলম ও এফএমসি ডকইয়ার্ড (প্রশাসন) নির্বাহী পরিচালক পঙ্কজ দত্ত।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তি স্বাক্ষর করেন পঙ্কজ দত্ত ও মো: মনিরুজ্জামান।

জানা গেছে, বাংলাদেশে জাহাজ নির্মাণ শিল্পে গুরুত্বপূর্ণ অবদান রাখছে এফএমসি ডকইয়ার্ড। চট্টগ্রামের বোয়ালখালির পশ্চিম গোমদান্দিতে কোম্পানিটির কারখানা অবস্থিত।

২০০৯ সাল থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের গ্রাহকদের জন্য জাহাজ তৈরী, মেরামত ও পুনরায় ব্যবহার উপোযোগী করার সেবা দিচ্ছে তারা। বর্তমানে এই প্রতিষ্ঠান বিভিন্ন প্রকার ও আকারের অন্তর্দেশীয় জাহাজ তৈরী হচ্ছে। এর মধ্যে তেলবাহী ট্যাংকার, মাছ ধরার ট্রলার, কন্টেইনারবাহী জাহাজ, পণ্যবাহী জাহাজ, যাত্রীবাহী জাহাজ, জাহাজ টানার নৌকা, গবেষণার জাহাজ, জরিপের জাহাজ, ফেরী, জাহাজের ঘাটি, ড্রেজার, স্লিপওয়ে অন্যতম।

জিইউ