পুলিশের গুলির পাল্টা প্রস্তুতি গ্রহণ করতে হবে : রনি

0
66
roni

roniরাজপথে নামলে পুলিশ গুলি করবেই। কিন্তু পুলিশের গুলির পাল্টা কি হবে তার প্রস্তুতি গ্রহণ করত হবে। নতুবা বর্তমান সঙ্কট থেকে জাতির মুক্তি ‍মিলবে না বলে মন্তব্য করেন সাবেক সাংসদ গোলাম মাওলা রনি।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে খেলাফত মজলিশ আয়োজিত ‘চলমান রাজনৈতিক সংকট উত্তরণের উপায়’ শীর্ষক গোল টেবিল বৈঠকে তিনি একথা বলেন।

রনি বলেন, ক্ষমতায় টিকে থাকতে সরকার তার সর্বোচ্চ শক্তি প্রয়োগ করবে এটাই স্বাভাবিক, যেকোনো সরকারই তা চায়। কিন্তু জনগণের মুক্তি আর গণতন্ত্র রক্ষায় সকল অপশক্তি রুখে দিতে জনগণকেই এগিয়ে আসতে হবে।

রাজপথে নেমে শুধু আন্দোলন করলেই হবে না সেই সাথে বিদেশি শক্তিকে পুঞ্জিভুত করতে হবে বলে জানান তিনি।

সাম্প্রতিক আলোচিত আওয়ামী লীগের সাবেক এই নেতা বলেন, যে সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নেয় তার অস্তিত্ব ধীরে ধীরে ক্যান্সার রোগে ধাবিত হয়। যে ক্যান্সার নিরাময়যোগ্য নয়।

দল ক্ষমতায় গেলে রাষ্ট্র, দল, সরকার ও আইনশৃঙ্খলা সব একই হয়ে যায় উল্লেখ করে তিনি বলেন, এখন কোনো পুলিশ সদস্যও তার ব্যক্তিগত রাজনৈতিক পরিচয় দিতে চায় না। কারণ তার ব্যক্তিগত মত প্রকাশ করতে গেলে তার চাকরি থাকবে না।

সরকারের ক্ষমতা সম্পর্কে তিনি বলেন, দেশের জনগণ যতদিন পর্যন্ত চাইবে ঠিক ততদিন পর্যন্ত সরকার ক্ষমতায় থাকতে পারবে।পাঁচ বছর কিংবা পাঁচ মাস এটা সরকারের ওপর নয় জনগণের ইচ্ছার উপরই নির্ভর করবে।

সংগঠনের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- ঢাবির সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ, মে.জেনারেল সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীর প্রতিক, ইসলামিক পার্টির চেয়ারম্যান এড. আব্দুল মোবিন, এনডিপির মহাসচিব আলমগীর মজুমদার প্রমুখ।

জেইউ/কেএফ