সূচক বাড়লেও কমেছে লেনদেন

0
58

DSE-CSEসপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার উভয় বাজারে সূচকের ঊর্ধ্বমুখী ধারায় লেনদেন শুরু হয়। এই দিন সকাল থেকে সূচক বাড়তে থাকলেও দিনশেষে লেনদেন কমেছে ৪২ কোটি টাকার।  ডিএসইএক্স সূচক বেড়েছে ১৬ পয়েন্ট। আর সিএসই সার্বিক সূচক বেড়েছে ১৯ পয়েন্ট। উভয় বাজারে লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

দিনশেষে ডিএসইএক্স সূচক অবস্থান করছে ৪ হাজার ৭০৩ পয়েন্টে। ডিএসইএস সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬ পয়েন্টে। তবে ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৯৪ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৭২টির কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

আজকে ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া শীর্ষ দশ কোম্পানি হচ্ছে, স্কয়ার ফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড,লাফর্জ সুরমা সিমেন্ট লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, গ্রামীণ ফোন, মেঘনা পেট্রোলিয়াম, হাইডেলবার্গ সিমেন্ট, সিঙ্গার বাংলাদেশ এবং যমুনা অয়েল।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ২১২ পয়েন্টে। এদিন লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২১টির কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এসএ/