আশকোনায় গ্রেপ্তার ২ নারী ৭ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

0
58

রাজধানীর আশকোনোর জঙ্গি আস্তানা থেকে গ্রেপ্তার দুই নারী জেবুন্নাহার ও তৃষ্ণাকে  জিজ্ঞাসাবাদের জন্য  সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আজ সোমবার ঢাকা মহানগর হাকিম মেহের নিগার সূচনা  এ আদেশ দেন।

women_suspected_militants
আজ সোমবার ঢাকা মহানগর আদালতে আশকোনার জঙ্গি আন্তানা থেকে গ্রেপ্তার হওয়া ২ নারী ‘জঙ্গিকে’ হাজির করা হয়। ছবি মহুবার রহমান

আজ বিকেলে দুই নারী জঙ্গি শীলা ও তৃষ্ণাকে আদালতে হাজির করে তাদেরকে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড আবেদন করেন  পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। শুনানি শেষে  তাদের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

জেবুন্নাহার মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি ও অবসরপ্রাপ্ত মেজর জাহিদুল ইসলামের স্ত্রী। তৃষ্ণা পলাতক ‘জঙ্গি’ মুসার স্ত্রী।

শনিবার ভোররাতে ঢাকা মহানগর পুলিশ, সোয়াট টিম ও পুলিশের বিশেষায়িত ইউনিট কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা ঢাকার দক্ষিণখান থানাধীন পূর্ব আশকোনার ৫০ নম্বর সূর্য্য ভিলার ওই জঙ্গি আস্তানাটি ঘিরে রাখে।

পুলিশের আহবানে সাড়া দিয়ে শিশুসহ  জেবুন্নাহার ও তৃষ্ণা  পুলিশের আহবানে সাড়া দিয়ে আত্মসর্মপণ করেন।

পরে দুপুর ১২টার দিকে কাউন্টার টেররিজম ইউনিট, সোয়াট ও ডিএমপি বোম্ব ডিসপোজাল টিমের সদস্যরা চূড়ান্ত অভিযান শুরু করে। ওই সময় ভবনের ভেতরে থাকা একজন মহিলা জঙ্গি সদস্য তার কোমরে থাকা সুইসাইডাল ভেল্ট -এর বিস্ফোরণ ঘটালে সে মারা যায় । এ সময় পাশে থাকা সাবিনা (৪) নামে এক শিশু আহত হয়। এছাড়া গ্রেনেড বিস্ফোরণে অপর এক কিশোর নিহত হয়।

অর্থসূচক/এসএম