ফ্যাসিস্ট আ. লীগকে বর্জন করেছে জনগণ : ফখরুল

0
41
fokhrul
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

fokhrulউপজেলা নির্বাচনে জনগণ স্বৈরাচার ফ্যাসিস্ট আওয়ামী লীগ প্রার্থীদের বর্জন করেছে। তাই তারা একরে পর এক পরাজিত হয়েছে বলে মন্তব্য করলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সাংস্কৃতিক একাডেমীর প্রকাশনা উৎসবের আয়োজনে কবি মাহমুদুল হাসান নিজামীর ৩৫ তম গ্রন্থ ও সর্বশেষ কাব্য গ্রন্থ ‘আমি আমার বিচার চাই’ এর প্রকাশনা উৎসবে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, যেখানে বিএনপির ভোটারদের ভোট কেন্দ্র যেতে বাধা দেয়া হয়েছে সেখানেও জনগণ  বিএনপির প্রার্থীকে ভোট দিয়েছে। তারা জয়ী হয়েছে।

বিএনপির লড়াই দেশের মানুষের জন্য উল্লেখ করে তিনি বলেন, এই লড়াই দেশের গণতন্ত্র রক্ষা, মানুষের অধিকার, স্বাধীনতা ও র্স্বাবভৌমত্ব রক্ষার লড়াই। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য লড়াই করে না।

এদেশের মানুষ নিয়ন্ত্রিত ও বাকশালী গণতন্ত্রে বিশ্বাস করে না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, বর্তমানে রাষ্ট্র পুরোপুরি ভাবে স্বৈরতন্ত্রের কবলে পড়েছে। এখানে মুক্তভাবে কোনো কথা বলা যায় না। যারা মুক্ত কণ্ঠে কথা বলতে চান তাদেরকে রাষ্ট্রদ্রোহ মামলায় পড়তে হয়। কোথাও কোনো স্বাধীনতা নাই।

সপ্তাহের ৭ দিনের মধ্যে ৪ দিনই তাকে হাজিরা দিতে কোর্টে যেতে হয় উল্লেখ করে ফখরুল বলেন, রাজনীতিবিদদের মিথ্যা মামলায় জর্জরিত করা হচ্ছে।  মিথ্যা মামলায় তাদেরকে জেলে নেওয়া হচ্ছে। যারাই সরকারের বিরুদ্ধে কথা বলছে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলে নেয়া হচ্ছে।

আওয়ামী লীগ ভিন্ন মত সহ্য করতে পারে না বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

ফখরুল বলেন, রাষ্ট্রের পরিবেশ এখন কবি সাহিতিকদের কাজ করার সুযোগ সুবিধা  আছে কি-না বা কতটুকু আছে সেটা তারা বলতে পারেন।

সংগঠনের সভাপতি সভাপতিত্ব করেন হুমায়ুন কবির ব্যাপারীর সভাপতিত্বে প্রকাশনা উৎসবে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, আতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন প্রমুখ।

এমআর/জেইউ