প্রাণ ফ্রুটো-ভিকারুননিসা নূনের ১৭তম বিজ্ঞান উৎসব

0
92
PRAN Frooto VNS Science Fectival Closing 3 March

PRAN Frooto VNS Science Fectival Closing 3 Marchখুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী শক্তি ও সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে চারদিন ব্যাপী প্রাণ ফ্রুটো-ভিকারুননিসা নূন ১৭তম বিজ্ঞান উৎসব-২০১৪ এর সমাপনী অনুষ্ঠান সোমবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ঢাকার প্রায় ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের দেড় হাজারের বেশি শিক্ষার্থী উৎসবের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিবারের মতো এবারও অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল প্রাণ ফ্রুটো।

এবারের বিজ্ঞান উৎসবের মূলমন্ত্র ছিল উজ্জ্বল আগামির ভিত্তি, আশীর্বাদ হোক বিজ্ঞান ও প্রযুক্তি, দিশেহারা প্রজন্ম পাক মনস্তাত্ত্বিক শক্তি।

ভিকারুননিসা নূন সায়েন্স ক্লাব আয়োজিত অনুষ্ঠানে ছিল- প্রকল্প প্রদর্শণী, গণিত অলিম্পিয়াড, পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড, রসায়ন অলিম্পিয়াড, আ্যাস্ট্রো অলিম্পিয়াড, মহাকাশ পর্যবেক্ষণ, সুডোকু প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, রুবিকস কিউব প্রতিযোগিতাসহ প্রভৃতি।

সমাপনী অনুষ্ঠানে প্রায় ২০০ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয় এর উপ-উপাচার্য ড. নাসরীন আহমাদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ভিকারুননিসা নূন স্কুল ও কলেজ এর প্রাক্তন অধ্যক্ষ ও ভিকারুননিসা নূন সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাতা পরিচালক মিসেস রোকেয়া আক্তার বেগম। এছাড়াও প্রাণ বেভারেজ লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার মো: আনিছুর রহমান, ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মঞ্জু আরা বেগমসহ বিভিন্ন শিক্ষকমণ্ডলী। এ সময় বর্তমান ও প্রাক্তণ শিক্ষার্থী এবং গণ্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কেএফ