সারাদেশে দ্বিতীয় দিনের মতো চলছে অবরোধ

0
81
18 party hortal

18 party hortalবিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৭২ ঘণ্টা অবরোধের মধ্যেও আজ রাজধানীসহ দেশের ২৫ জেলায় হরতাল পালিত হচ্ছে। নির্বাচনের তফসিল বাতিলসহ বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েল ও সাধারণ-সম্পাদক হাবিবুর রশিদ হাবিবকে মুক্তির দাবিতে এ হরতাল পালন করা হচ্ছে।

বিএনপি নেতা সাদেক হোসেন খোকাকে গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে মহানগর বিএনপির ডাকা হরতাল অবশ্য ১২ ঘণ্টা কমিয়েছে বিএনপি। রোববার ভোর ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত হরতালের ডাক দেয়া হলেও পরে তা কমিয়ে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত করা হয়েছে।

যেসব জেলায় হরতাল পালিত হচ্ছে সেগুলো হলো- ঢাকা মহানগর, চট্টগ্রাম মহানগর, শরীয়তপুর, মুন্সীগঞ্জ, তিন পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি ও কক্সবাজার, রাজশাহী বিভাগে রাজশাহী জেলা, পাবনা, বগুড়া, সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, জয়পুরহাট ও নাটোর, রংপুর বিভাগে রংপুর জেলা, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়, সিলেট বিভাগে সিলেট জেলা, হবিগঞ্জ, মৌলভীবাজার ও  সুনামগঞ্জ।