আজ মঙ্গলবার প্রাইম ও ব্যাংক এশিয়ার পর্ষদ সভা

0
101

Prime-Bank_Asiaআজ মঙ্গলবার প্রাইম ব্যাংক লিমিটেড ও ব্যাংক এশিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা। এর মধ্যে প্রাইম ব্যাংকের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে বেলা আড়াইটায়, আর ব্যাংক এশিয়ার সভা অনুষ্ঠিত হবে বিকাল পাঁচটায়। সভায় গত ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা, অনুমোদন ও লভ্যাংশ ঘোষণা করা হবে।

বেসরকারি খাতে এক সময়ের অন্যতম সেরা ব্যাংক প্রাইম ব্যাংক লিমিটেড গত দুই বছর ধরে মন্দ সময় পার করছে। ব্যাংকটি ২০১৩ সালের প্রথম তিন প্রান্তিক তথা জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে ৪২ পয়সা মুনাফা অর্জন করেছে। আগের বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৭ পয়সা। আর পুরো বছরে ব্যাংকটির ইপিএস ছিল ২ টাকা ৮৯ পয়সা। সে বছর ব্যাংকটি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ বোনাসসহ ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

প্রায় এই চিত্র ব্যাংক এশিয়ার ক্ষেত্রেও। ব্যাংকটি ২০১৩ সালের প্রথম তিন প্রান্তিক তথা জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে ৩৫ পয়সা মুনাফা অর্জন করেছে। আগের বছরের একই সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি লোকসান ছিল যা ছিল ৬৭ পয়সা। আর পুরো বছরে ব্যাংকটির ইপিএস ছিল ১ টাকা ৩৫ পয়সা। সে বছর ব্যাংকটি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।