উন্নয়নের লক্ষ্য নির্ধারণে ঢাকায় বসছে আন্তর্জাতিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

0
61

দেশের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্য নির্ধারণে আগামী ২১ ডিসেম্বর বুধবার রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (ডিসিসিআই)। সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার ডিসিসিআই সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিসিসিআই সভাপতি হোসেন খালেদ। সম্মেলনের প্রতিপাদ্য নির্ধারন করা হয়েছে ‘নিউ ইকোনমিক থিনকিং: বাংলাদেশ ২০৩০ অ্যান্ড বিয়ন্ড’।

dcci_press_cosferrenceসংবাদ সম্মেলনে জানানো হয়েছে, দিনব্যাপী এই সম্মেলনে ৫টি সেশন অনুষ্ঠিত হবে। সেশনগুলো হলো- বাংলাদেশ এনার্জি ইকোনমি, ওয়াটার অ্যান্ড ল্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট, সাসটেইন্যাবিলিটি অ্যান্ড এনভারমেন্ট ইম্প্যাক্ট, ইরা অব ইনফ্রাস্টাকচার: বাংলাদেশ কনটেক্স, সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি ২০৩০) এবং দ্য নেস্কট বিলিয়ন ডলার অপারটুনিটিজ ইন বাংলাদেশ।

ডিসিসিআই জানায়, আন্তর্জাতিক এ সম্মেলনে বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৫৫ জন বক্তা অংশগ্রহণ করবেন। এছাড়া বিভিন্ন দেশের মন্ত্রী, উদ্যোক্তা, অর্থনীতিবিদ, গবেষক এই সম্মেলনে অংশগ্রহণ করবেন। এ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রতিবন্ধকতা এবং করণীয় বিষয় তুলে আনা হবে। সম্মেলনে সাসটেইন্যাবল গোলস( এসডিজি) অর্জনকে প্রধান গুরুত্ব দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ডিসিসিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/মেহেদী/এসএম