অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিল এনসিসি ব্যাংক

অর্থসূচক ডেস্ক

0
58

দেশের বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে অধ্যয়নরত ৬৬ জন অসচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ‘মেধাবৃত্তি ২০১৬’ প্রদান করেছে এনসিসি ব্যাংক লিমিটেড। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এবং একটি উন্নত জাতি গঠনের লক্ষ্যে এ বৃত্তি দেয় ব্যাংকটি।

আজ (শনিবার) ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স- বাংলাদেশে আয়োজিত অনুষ্ঠানে মেধাবী শিক্ষার্থীদের হাতে এ বৃত্তি তুলে দেন বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির।

stipend_distribution_-ncc_bankব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম হাফিজ আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান আবদুস সালাম এবং ভাইস চেয়ারম্যান এ এস এম মাঈনউদ্দিন মোনেম বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, পরিচালক এম. এ. আউয়াল, খায়রুল আলম চাকলাদার, সোহেলা হোসেন, মো. আবুল বাশার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর আখতার হোসেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ধন্যবাদ জ্ঞাপন করেন এনসিসি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দীন আহমেদ।

গর্ভনর ফজলে কবির অনুষ্ঠানে বলেন, জ্ঞানের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান হল- শিক্ষা যা মানুষের মৌলিক অধিকার। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের জ্ঞান, তথ্য ও অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকাশক্তি তাই তরুণ শিক্ষার্থীদের মেধার সঠিক রক্ষণাবেক্ষণ  করা এবং সেই সঙ্গে সুবিধা বঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মেধার বিকাশে সহায়তা করার জন্য ব্যাংকিং সেক্টর কাজ করে যাচ্ছে।

মেধাবী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ করে গর্ভনর বলেন, পৃথিবীর শ্রেষ্ঠ বিনিয়োগ হল শিক্ষা। যুগপোযোগী শিক্ষা গ্রহণ করা এবং ২০২১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সাল নাগাদ উন্নত দেশের পদযাত্রায় অবদান রাখার জন্য তিনি শিক্ষার্থীদের তৈরী হতে বলেন।

সিএসআর কর্মসূচি বা কল্যাণমূলক ব্যাংকিং এর আওতায় এনসিসি ব্যাংক কর্তৃক আয়োজিত  অসচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি ২০১৬ প্রদান কার্যক্রমকে স্বাগত জানান বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

উল্লেখ, এনসিসি ব্যাংক প্রতিষ্ঠালগ্ন থেকেই জনকল্যাণের মাধ্যমে দেশের অগ্রযাত্রায় কাজ করে যাচ্ছে। প্রতি বছরের মতো এবারও বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের অসচ্ছল ও মেধাবী ছাত্রছাত্রীদের এনসিসি ব্যাংক এর পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হচ্ছে।  শিক্ষাবৃত্তি ছাড়াও বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে ত্রাণ বিতরণ, গরীব দুঃখীদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ক্রীড়া উন্নয়ন, নগরীর সৌন্দর্যবর্ধন ও পরিবেশ সচেতনতা বৃদ্ধিতে অংশগ্রহণ করে প্রতিবছর এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম বৃদ্ধি করে চলেছে।

বিগত বছরগুলোতে শিক্ষার্থী প্রতি বাৎসরিক বৃত্তি সর্বোচ্চ ১৮ হাজার টাকা দেওয়া হলেও চলতি বছর থেকে তা বাড়িয়ে ৩৬ হাজার টাকা দেওয়া হচ্ছে।

অর্থসূচক/এসএম