লঙ্কানদের ফাইনাল নিশ্চিত

0
29
Sreelangka

Sreelangkaআফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করলো লঙ্কানরা। ২৫৪ রানের টার্গেট দিয়ে মাত্র ১২৪ রানের মধ্যেই আফগানদের সাজঘরে পাঠিয়ে দেয় তারা। আর এক ম্যাচ হাতে রেখেই ১২৯ রানের এই জয়ে ফাইনালে উঠলো ম্যাথুস বাহিনীর দল।

খেলার শুরুতেই দ্বিতীয় ওভারে সুরাঙ্গা লাকমলের কাছে ৭ রানে বোল্ড হন মোহাম্মদ শেহজাদ। এরপর ২৭ রানে বোল্ড হন গত ম্যাচের সেরা পারফরমার স্তানিকজাই। এরপর থিসারা ও লাকমলের বোলিং তোপে ৫৩ রানে দ্বিতীয় উইকেট হারানো আফগানরা ২০ রান যোগ করতে গিয়ে আরও তিন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। নুরকে ২১ রানে চতুরঙ্গ ডি সিলভার ক্যাচ বানান অজন্তা মেন্ডিস। নওরোজ মঙ্গলকে (৪) থিসারা ও সামিউল্লাহ সেনওয়ারিকে (৬) মাঠছাড়া করেন লাকমল।এরপর নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবীর ৪৮ রানের জুটিতে কিছুটা প্রতিরোধ গড়ে আফগানরা। দলীয় ১২১ রানে নাজিবুল্লাহ (১১) থিসারার তৃতীয় শিকার হন। এক রানের ব্যবধানে নবী (৩৭) ও হামজা হোতাকও (১) ব্যাটিং প্রান্ত ছাড়েন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তানের বোলিং নৈপুণ্যে নিয়মিত বিরতিতে উইকেট হারানোর সঙ্গে রানের গতি বাড়াতে পেরেছিল না লঙ্কানরা। তবে, ব্যাটিং মাস্টার কুমার সাঙ্গাকারার অর্ধশতক ও সপ্তম উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথুস-থিসারা পেরেরার দ্বিতীয় সেরা জুটিতে ছয় উইকেটে ২৫৩ রান সংগ্রহ করেন লঙ্কানরা।