কিশোরগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ৪০

0
40

kishoreganjকিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ঘাগড়া ইউনিয়নের ঘাগড়া গ্রামে সোমবার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একই গ্রামে মহুব মেম্বার গ্রুপ ও শাহজাহান মোমেনী গ্রুপের লোকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছে। আহতদেরকে হবিগঞ্জ, ইটনা ও মিঠামইন উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে জানা গেছে।

পুলিশ ও অন্যান্য সুত্রে জানা গেছে, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে এ দুটি গ্রুপের লোকদের মধ্যে বিরোধ চলছিল। এ নিয়ে একটি খুনের মামলাসহ উভয় পক্ষের অন্তত ৩০টি মামলা বর্তমানে বিচারার্ধীন রয়েছে।

সোমবার বিকেলে স্কুলের ছাত্রদের ক্রিকেট খেলা নিয়ে প্রথমে শাহজাহান গ্রুপের ছেলেদের সাথে মহুব মেম্বারের ছেলের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শাহজাহান  গ্রুপের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে মহুব মেম্বারের ছেলেকে আক্রমণ করে। এ খবর জানাজানি হলে দুই পক্ষের শতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় দুই ঘন্টা স্থায়ী এ সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছে।

আহতরা হলেন- সুপন, তাহের, আমিরুল, আসকির, নাসির, সুজন, সমছু, সৌকত, রুকন, তপন, কোকিল, জাকির, মাবু, রোমান, সাইফুল হক, আমিন, রাসেল, মাসুক, মাঈউদ্দিন, হামিদুল, তানভির, আবু বক্কর ,বিল্লাল, সুলমান, সাহবুদ্দিন, আশিকুল, শফিক, তাকরিম, উদ্দিন, জামররুল প্রমুখ। গুরুতর আহত অবস্থায় রাসেল (১৭) কে কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। আর আহত মো. আবু তাহেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে ও অন্যান্য আহতদেরকে মিঠামইন উপজেলা ও ইটনা উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর মিঠামইন থানার ওসি নাসির উদ্দিন ভূঁইয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায উভয় গ্র“পের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।