রাজশাহী বিশ্ববিদ্যালয় খুলবে ১০ মার্চ

0
38
ru

ruআগামি ১০ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) খুলে দেওয়া হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো ৯ মার্চ সকাল ৯টায় খুলে দেওয়া হবে।

সোমবার সন্ধ্যায় বিশ্বদ্যিালয়ের জরুরি সিন্ডিকেট বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ইলিয়াছ হোসেন জানান, বিশ্বদ্যিালয়ে ১০ মার্চ থেকে যথারীতি ক্লাশ-পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক কার্যক্রম শুরু হবে। তবে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্যাম্পাসে সব ধরনের সভা সমাবেশ, মিছিল ও পোস্টারিং নিষিদ্ধ করা হয়েছে।

উল্লেখ্য, বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বাতিলের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগ ও পুলিশের হামলাকে কেন্দ্র করে গত ২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এরপর দীর্ঘ একমাস বন্ধ থাকার পর ক্যাম্পাস খুলতে সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মিজানউদ্দিনের সভাপতিত্বে জরুরি সিন্ডিকেট বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে চলমান সঙ্কট সমাধান করে ক্যাম্পাস খুলে দিতে কয়েকদিন ধরে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ডিন, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ ও বিভিন্ন ছাত্রসংগঠনের সঙ্গে আলোচনা করেন।