‘একই দেশে দুই ধরনের বিধান একসঙ্গে চলতে পারে না’

0
32
Asraful islam

Asraful islamআমাদের দেশে জাতীয় নির্বাচন দলীয়ভাবে হলেও স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করা যায় না। দেশে দুই ধরনের বিধান এক সঙ্গে চলতে পারে না। পৃথিবীর কোথাও এমন নজির নেই বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও  সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

সোমবার বিকেলে মিরপুর গোলারটেক খেলার মাঠে ঢাকা ১৪ আসনের অন্তগর্ত মিরপুর, শাহআলী, দারুস সালাম ও রুপনগর থানা এবং ৭, ৮, ৯, ১০, ১১, ১২, ১৩ ও ৯৩ ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা উপজেলা নির্বাচনে বিশ্বাস করি। স্থানীয় সরকারের মাধ্যমে দেশের উন্নয়ন করি। স্থানীয় সরকারকে আরও গতিময় করতে ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটি করপোরেশন আইন, উপজেলা আইন, ইউনিয়ন আইন এমনকি গ্রামের পঞ্চায়েত নির্বাচনের ক্ষেত্রে যে আইন রয়েছে তা খতিয়ে দেখতে বলেছেন যাতে করে আগামি উপজেলা নির্বাচন দলীয়ভাবে হয় এবং প্রর্থীরা দলীয় প্রতীক ব্যবহার করতে পারেন।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্ভোধন করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ।

মিরপুর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আগা খান মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা ১৪ আসনের এমপি আসলামুল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহউদ্দিন নাসিম। ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, দপ্তর-সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।